ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ এখন মাছে স্বয়ংসম্পূর্ণ: আমু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
বাংলাদেশ এখন মাছে স্বয়ংসম্পূর্ণ: আমু

ঝালকাঠি: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বায়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, বাংলাদেশ বর্তমানে মাছে স্বয়ংসম্পুর্ণ। স্থানীয় চাহিদা পূরণ করে বিদেশে রপ্তানি হচ্ছে মাছ।

 

মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে ঝালকাঠিতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

তিনি আরও বলেন, আমাদের দেশে অনেক প্রাকৃতিক সম্পদ রয়েছে তার সঠিক ব্যবহার করা হলে এ দেশ অনেক উন্নত হবে। বঙ্গবন্ধুর সব পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মৎস্য সপ্তাহ উপলক্ষে সদর উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম।  

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান ও জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ।  

আলোচনা সভা শেষে জেলার সাতজন সফল মৎস্য চাষিকে ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হয়।  

এর আগে বেলুন উড়িয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ এর উদ্বোধন করেন আমির হোসেন আমু। পরে উপজেলা পরিষদের পুকুরে পোনামাছ অবমুক্ত করেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।