ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইন্দোনেশিয়ায় অন অ্যারাইভাল ভিসা দেওয়ার অনুরোধ ড. মোমেনের 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
ইন্দোনেশিয়ায় অন অ্যারাইভাল ভিসা দেওয়ার অনুরোধ ড. মোমেনের 

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনইন্দোনেশিয়ায় প্রবেশে বাংলাদেশের নাগরিকদের জন্য অন অ্যারাইভাল ভিসা দেওয়ার অনুরোধ জানিয়েছেন।  

মঙ্গলবার (১৮ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ৩০ তম আসিয়ান আঞ্চলিক ফোরামে যোগদানের সময় জাকার্তায় ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতনো এলপি মারসুদির সঙ্গে এক বৈঠকে তিনি এই অনুরোধ জানান।

বৈঠকে আসিয়ানের বর্তমান সভাপতি হিসেবে ইন্দোনেশিয়াকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের দ্রুত, নিরাপদ মর্যাদাপূর্ণ এবং স্বেচ্ছায় প্রত্যাবাসন ত্বরান্বিত ও মানবিক সহায়তার জন্য আরও সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান।  

চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠেয় আসিয়ান শীর্ষ সম্মেলনে আসিয়ানের সেক্টরাল ডায়ালগ পার্টনার (এসডিপি) হতে বাংলাদেশের প্রার্থিতার পক্ষে ইন্দোনেশিয়ার শক্তিশালী সমর্থন চান ড. মোমেন। তিনি বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার মধ্যে সরাসরি বিমান যোগাযোগের প্রয়োজনীয়তার ওপর জোর দেন এবং সেই সঙ্গে ইন্দোনেশিয়ার প্রবেশে বাংলাদেশি সাধারণ পাসপোর্টধারীদের ভিসা অন অ্যারাইভাল দেওয়ার অনুরোধ জানান।

এ সময় ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রীকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানান ড. মোমেন।

ইন্দোনেশিয়ায় বাংলাদেশিদের জন্য অন অ্যারাইভাল ভিসা সুবিধা আগে চালু থাকলেও এখন বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
টিআর/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।