ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নদীতে ধরা পড়া কুমিরের ঠাঁই হচ্ছে খুলনার বন্যপ্রাণী পুনর্বাসন কেন্দ্রে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
নদীতে ধরা পড়া কুমিরের ঠাঁই হচ্ছে খুলনার বন্যপ্রাণী পুনর্বাসন কেন্দ্রে নদী থেকে ধরা পড়া কুমির।

বরিশাল: বরিশালের মুলাদী উপজেলায় নদীতে জেলেদের জালে ধরা পড়া কুমিরের ঠাঁই হচ্ছে খুলনার বন্যপ্রাণী উদ্ধার ও পুনর্বাসন কেন্দ্রে।

সোমবার (১৭ জুলাই) সকালে ধরা পড়া কুমিরটি নিয়ে রাতে খুলনার উদ্দেশে রওনা হয়েছেন বলে জানিয়েছেন খুলনার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের জীব ও বৈচিত্র্য কর্মকর্তা তন্ময় আচার্য।

মুলাদী উপজেলার নাজিরপুর ইউনিয়নের ঘোষের হাট ভুঁইয়া বাড়ি সংলগ্ন এলাকায় জেলে জাবুল হোসেন তালুকদারের জালে আটক পড়ে।

মুলাদীর নাজিরপুর নৌ-পুলিশের পরিদর্শক প্রদীপ কুমার মিত্র জানান, পাঙ্গাস মাছ শিকারের জন্য ফেলা মোটা সুতার বড় ফাঁসের জালে আটকে পড়ে কুমিরটি। তখন জেলেরা জাল টেনে কুমিরটি তীরে নিয়ে আসে।

খবর পেয়ে সন্ধ্যার পর খুলনার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা এলে কুমিরটি তাদের কাছে দেওয়া হয়। তারা কুমির নিয়ে রাত সাড়ে ৯টার দিকে খুলনার উদ্দেশে রওনা হয়েছেন।

তন্ময় আচার্য বলেন, খুলনার বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী উদ্ধার ও পুনর্বাসন কেন্দ্র রয়েছে। কুমিরটি নিয়ে সেখানে রাখা হবে। সেখানে নিয়ে কুমিরটি পরিচর্যা করা হবে। তারপর ওর সঠিক আবাসস্থল কোথায় চিহ্নিত করে সেখানে অবমুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।