ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে গ্যাসলাইনে লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
রূপগঞ্জে গ্যাসলাইনে লিকেজ থেকে বিস্ফোরণ, দগ্ধ ৪ বিস্ফোরণস্থল

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে তিতাস গ্যাসের লাইনে লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ সময় দগ্ধ হয়েছেন চারজন।

শনিবার (১৫ জুলাই) রাত সোয়া ৮ টার দিকে উপজেলার তারাবো পৌরসভার বিশ্বরোড এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, তারাবো বিশ্বরোড এলাকার সরকারি জায়গায় ইয়াজউদ্দিন নামের এক মুক্তিযোদ্ধা পরিবার নিয়ে একটি ঘর তুলে বসবাস করতেন। ওই সরকারি জায়গা দিয়ে তিতাস গ্যাসের পাইপলাইন থেকে অবৈধভাবে পাইপ টেনে গ্যাস নেয় একটি চক্র। ওই পাইপ থেকে লিকেজ হয়ে আগে থেকেই গ্যাস বের হচ্ছিল।

শনিবার বিকেলে মুক্তিযোদ্ধা ইয়াজউদ্দিন মারা গেলে রাতে তার লাশ দাফন ও জানাজার উদ্দেশ্যে গোসল করাচ্ছিলেন কয়েকজন। এ সময় আগরবাতি জ্বালানোর উদ্দেশ্যে দিয়াশলাই কাঠি জ্বালান এক ব্যক্তি। পরে মুহূর্তের মধ্যে লিকেজ হওয়া তিতাস গ্যাস থেকে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এতে করে আশপাশের এলাকার মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বিস্ফোরণে জুম্মন, কবির, সিয়াম ও সেমিন নামে চার যুবক অগ্নিদগ্ধ হন। তাৎক্ষণিক তাদের ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। অগ্নিদগ্ধ ওই চারজনের বাড়ি তারাবো খালপাড় এলাকায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মনির হোসেন বলেন, অগ্নিদগ্ধ চার জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানতে পেরেছি।

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২৩
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।