ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাতের আঁধারে পুকুরে বিষ, মরে ভেসে উঠল ১২ লাখ টাকার মাছ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
রাতের আঁধারে পুকুরে বিষ, মরে ভেসে উঠল ১২ লাখ টাকার মাছ

নরসিংদী: নরসিংদীর পলাশে রাতের আঁধারে একটি পুকুরে বিষ প্রয়োগ করে ১২ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।  শুক্রবার (১৪ জুলাই) সকাল সাড়ে ৫টার দিকে পলাশ উপজেলার জিনারদী ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মেম্বার ও মৎস্যচাষি মো. কিরন আলী প্রধানের পুকুরে মাছ মরে ভেসে উঠতে থাকে।

জানা যায়, কিরুন আলী প্রধান তার নিজ বাড়ির পার্শ্ববর্তী প্রায় ৭০ শতক জমিতে কই মাছের চাষ করেছেন। বৃহস্পতিবার (১৩ জুলাই) রাতের কোনো এক সময় তার ৭০ শতকের পুকুরে বিষ প্রয়োগ করেছে দুর্বৃত্তরা। শুক্রবার সকালে পুকুর পাড়ে গিয়ে মাছ মরে ভেসে উঠতে দেখে হতবাক হয়ে যান কিরন আলী প্রধান। এতে পুকুরে চাষ করা সব মাছ মারা গেছে। যার মূল্য প্রায় ১২ লাখ টাকা।

কিরন আলী প্রধান বলেন, আমি এ পুকুরে তিন মাস আগে দুই লাখ কই মাছ ছেড়েছি। এ সময়ে প্রায় সাড়ে ১২ টন খাবার এ মাছগুলোকে খাইয়েছি। আমার এ পুকুরে ১০ টন মাছ ছিল। গত রাতে আমার পুকুরে কে বা কারা বিষ ঢেলে দিয়েছে। এতে সব মাছ মরে ভেসে উঠেছে। সব মিলিয়ে আমার ১২ লাখ থেকে ১৪ লাখ টাকার মাছ চাষে ব্যয় হয়েছে। দুর্বৃত্তরা আমার সব শেষ করে দিয়েছে।  

প্রতিবেশী সজিব মিয়া বলেন, মেম্বার কয়েকটি বড় বড় পুকুর খনন করে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে যাচ্ছেন। গতকাল কে বা কারা রাতের আঁধারে তার পুকুরে বিষ প্রয়োগ করেছে। এতে পুকুরে থাকা মাছগুলো মারা গেছে। যারা এ কাজ করেছে তাদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ বলেন, এ ঘটনার বিষয়ে আমাকে জানানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে জানতে চাইলে পলাশ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শফিকুল ইসলাম জানান, এ বিষয়টি জানার পর আমি ঘটনাস্থলে যাচ্ছি। সেখানে গিয়ে বিস্তারিত জেনে পরে কি হয়েছে বলা যাবে।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad