ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

উজরা জেয়া অবাধ-সুষ্ঠু নির্বাচন নিয়ে আলোচনা করবেন: ম্যাথিউ মিলার 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
উজরা জেয়া অবাধ-সুষ্ঠু নির্বাচন নিয়ে আলোচনা করবেন: ম্যাথিউ মিলার  ম্যাথিউ মিলার 

ঢাকা: যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়া বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান নিয়ে আলোচনা করবেন।  

সোমবার (১০ জুলাই) হোয়াইট হাউসে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

ব্রিফিংয়ে প্রশ্ন রাখা হয়, আন্ডার সেক্রেটারি উজরা জেয়া ও অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু শিগগিরই বাংলাদেশ সফর করবেন। তারা বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজনে ক্ষমতাসীন সরকার ও বিরোধী দল বিএনপির সঙ্গে আলোচনা করবেন কি না। যখন মানুষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন আয়োজনের দাবি জানিয়ে আসছে। এ বিষয়ে আপনার মন্তব্য কী? 


জবাবে ম্যাথিউ মিলার বলেন, ১১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত আন্ডার সেক্রেটারি উজরা জেয়া বাংলাদেশ সফর করবেন। সফরকালে তিনি সরকারের সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে রোহিঙ্গা শরণার্থী সংকট, শ্রমিক অধিকার, মানবাধিকার, অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং মানবপাচারের মতো বিষয়গুলো আলোচনায় আসবে।  

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নাগরিক নিরাপত্তা, মানবাধিকার ও গণতন্ত্রবিষয়ক আন্ডার সেক্রেটারি উজরা জেয়ার নেতৃত্বে প্রতিনিধি দল মঙ্গলবার (১১ জুলাই) সন্ধ্যায় ঢাকায় আসছে। ১১-১৪ জুলাই উজরা জেয়া ঢাকা সফর করবেন। তার সফরসঙ্গী হিসেবে সঙ্গে থাকছেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু এবং ইউএসএইডের এশিয়া ব্যুরোর ডেপুটি অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটর অঞ্জলী কৌর।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুলাই ১১, ২০২৩
টিআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।