ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মশা নিধনে ৩০ ওয়ার্ডে অভিযান চালাবে ডিএসসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, জুলাই ৮, ২০২৩
মশা নিধনে ৩০ ওয়ার্ডে অভিযান চালাবে ডিএসসিসি

ঢাকা: এডিস মশা নিধনে এবার ঝুঁকিপূর্ণ ৩০টি ওয়ার্ডে তিন দিনের বিশেষ চিরুনি অভিযান পরিচালনা করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। রোববার থেকে এই অভিযান শুরু হবে।

শনিবার (৮ জুলাই) ডিএসসিসির জনসংযোগ বিভাগ থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এর আগে ঝুঁকিপূর্ণ ২৫টি ওয়ার্ডে ৪ থেকে ৬ জুলাই পর্যন্ত তিন দিনের বিশেষ চিরুনি অভিযান চালায় সংস্থাটি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কর্মসূচিতে ৯ থেকে ১১ জুলাই পর্যন্ত প্রতিদিন সকালে ১৩ জন এবং বিকেলে ১৩ জন মশককর্মী ব্যাপকভাবে মশা নিধন কার্যক্রম পরিচালনা করবেন। একইসঙ্গে এডিস মশার উৎসস্থল নির্মূলে বিশেষ কার্যক্রমও চালানো হবে। কাউন্সিলররা জনগণকে সচেতন করার জন্য মাইকিং কার্যক্রমের ব্যবস্থা করবেন। কাউন্সিলরদের সঙ্গে সমন্বয় করে এই কর্মসূচি বাস্তবায়ন করবেন আঞ্চলিক কর্তৃপক্ষ।

ডিএসসিসির যেসব ওয়ার্ডে অভিযান চালানো হবে সেগুলো হলো– ২, ৩, ৪, ৬, ৯, ১১, ১২, ১৩, ১৫, ১৯, ২২, ২৩, ২৬, ৩০, ৩৪, ৩৬, ৪১, ৪৪, ৪৫, ৪৯, ৫০, ৫১, ৫২, ৫৪, ৫৫ ও ৫৬ নম্বর ওয়ার্ড। এডিস মশার ওপর স্বাস্থ্য অধিদপ্তরের বর্ষাপূর্ব সার্ভের প্রাথমিক খসড়া রিপোর্টের ভিত্তিতে এই ওয়ার্ডগুলোকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, জুলাই ০৮, ২০২৩
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।