ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাবার সঙ্গে গোসলে নেমে নিখোঁজ স্কুলছাত্রের মরদেহ উদ্ধার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, জুলাই ৮, ২০২৩
বাবার সঙ্গে গোসলে নেমে নিখোঁজ স্কুলছাত্রের মরদেহ উদ্ধার

সিলেট: সিলেটের জাফলংয়ে পিয়াইন নদীতে বাবার সঙ্গে গোসল করতে নেমে নিখোঁজের দুই দিন পর আল ওয়াজ আরশ (১৫) নামে স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে।  

শনিবার (৮ জুলাই) সকালে পিয়াইন নদীর জিরো পয়েন্টে মরদেহ ভেসে ওঠতে দেখে থানায় খবর দিলে মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত আরশ ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র ও কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই গ্রামে জাহিদুল হোসেনের ছেলে। তার বাবা পুলিশ পরিদর্শক (ট্র্যাফিক) হিসেবে ব্রাহ্মণবাড়িয়ায় কর্মরত।

জানা যায়, গত বৃহস্পতিবার (৬ জুলাই) বিকাল সাড়ে ৩টার দিকে আরশ তার বাবা মো. জাহিদুল হোসেনের সঙ্গে পিয়াইন নদীতে গোসলে নামেন। এ সময় পিয়াইনের প্রখর স্রোতে বাবা-ছেলেকে ভাসিয়ে নেয়। স্থানীয়রা নৌকা যোগে জাহিদুল হোসেনকে উদ্ধার করতে সক্ষম হলেও নিখোঁজ ছিলেন আরশ।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, আল ওয়াজ আরশ নিখোঁজের পর থেকে উদ্ধার করতে ফায়ার সার্ভিসের ডুবুরি দল, গোয়াইনঘাট থানা–পুলিশ, জাফলং ট্যুরিস্ট পুলিশের সদস্য ও স্থানীয়রা দফায় দফায় পিয়াইন নদীতে অভিযান চালায়। কিন্তু শুক্রবার সন্ধ্যা পর্যন্ত তাকে উদ্ধার করা যায়নি। অবশেষে, শনিবার সকালে পিয়াইন নদীর জিরো পয়েন্ট এলাকায় আল ওয়াজ আরশের মরদেহ ভেসে ওঠে। খবর পেয়ে পুলিশে এসে মরদেহ উদ্ধার করে।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, নিহতের মরদেহ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ট্যুরিস্ট পুলিশ জানায়, আরশ ও তার বাবা, মা ও ছোট ভাই মিলে বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে জাফলংয়ে বেড়াতে আসেন। বাবা-ছেলে মিলে জাফলংয়ের জিরো পয়েন্ট নদীতে গোসল করতে নামেন। সাঁতার না জানায় এক পর্যায় বাবা ও ছেলে স্রোতের টানে পানিতে ডুবে যাচ্ছেন দেখে লোকজন বাবাকে উদ্ধার করতে পারলেও মুহূর্তে প্রবল স্রোতে ছেলে আরশ তলিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জুলাই ০৮, ২০২৩
এনইউ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।