ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিবেশের ভারসাম্য রক্ষায় মাদারীপুরে মাসব্যাপী বৃক্ষরোপণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুলাই ৮, ২০২৩
পরিবেশের ভারসাম্য রক্ষায় মাদারীপুরে মাসব্যাপী বৃক্ষরোপণ

মাদারীপুর: মাদারীপুরে পরিবেশের ভারসাম্য রক্ষায় সামাজিক সংগঠন অ্যাক্ট ফর নেচারের মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে।  

শনিবার (৮ জুলাই) দুপুরে সংগঠনটির পক্ষ থেকে শহরের লঞ্চঘাট এলাকায় ৫ শতাধিক রাধাচূড়া, আমলকি, জলপাই, জারুল, কদম, তাল, খেজুর গাছসহ বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করা হয়।

 

সংগঠনটির স্বেচ্ছাসেবীরা জানায়, কর্মসূচির অংশ হিসেবে সংগঠনের পক্ষ থেকে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও এলাকায় ফলদ ও বনজ গাছের ১০ হাজার চারা রোপণ করা হবে। ইতোমধ্যে সংগঠনটির পক্ষ থেকে শহরের বিভিন্ন জায়গায় ৩ হাজার গাছ রোপণ করা হয়েছে। তাদের এ কার্যক্রম পর্যায়ক্রমে জেলা থেকে সমগ্র দেশব্যাপী ছড়িয়ে দেওয়া হবে।  

এ বিষয়ে সংগঠনের প্রধান সমন্বয়কারী মো. রিফাত হোসেন বলেন, 'পরিকল্পিত সবুজ নগরী গড়তে আমাদের সবার দায়বদ্ধতা আছে। আমাদের সুস্থতার নিরাপত্তা দেবে পরিবেশ, আর এই পরিবেশের ভারসাম্য বজায় রাখা আমাদের কর্তব্য। পরিবেশ থেকে যদি বৃক্ষ হ্রাস পায় তাহলে পরিবেশের ভারসাম্য নষ্ট হয়। তাই আমাদের সবার উচিত পরিবারের প্রতিটি সদস্য সংখ্যা সমপরিমাণ সংখ্যক বৃক্ষরোপণ করা।

এসময় আরও উপস্থিত ছিলেন- সংগঠনটির সহযোগী সমন্বয়কারী অমিত হাসান, সাওনুর রহমান পলিন, শাহীন খালাসী, শফিকুল ইসলাম ও অন্যরা।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জুলাই ০৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।