ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছুটি শেষে এখনও ঢাকায় ফিরছে মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, জুলাই ২, ২০২৩
ছুটি শেষে এখনও ঢাকায় ফিরছে মানুষ

ঢাকা: পবিত্র ঈদুল আজহার ছুটি শেষ হয়েছে। আজ (২ জুলাই) পুরোদমে খুলেছে অফিস-আদালত।

বেসরকারি অনেক প্রতিষ্ঠান খুলেছে গতকালই। তবুও পরিবার-পরিজনের সঙ্গে ঈদ আনন্দ শেষে জীবিকার তাগিদে এখনো ঢাকায় ফিরছে মানুষ।

রোববার (২ জুলাই) পবিত্র ঈদুল আজহার চতুর্থ দিন সকালে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে গিয়ে এমন চিত্র দেখা যায়।

এদিন সকালে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ছেড়ে আসা আন্তঃজেলা বাসগুলোকে মহাখালী বাস টার্মিনালে এসে থামতে দেখা যায়। এসব বাসে আসা যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, বেশিরভাগই ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরেছেন।

বগুড়া থেকে ছেড়ে আসা শাহ ফতেহ আলী বাসে ঢাকায় ফিরেছেন বেসরকারি চাকরিজীবী রবিউল ইসলাম। তিনি বলেন, সকাল পৌনে ৬টায় রওনা দিয়েছি। পৌঁছাতে ১০টা বেজেছে। গতকালই অফিস খুলেছে। তবে একদিন বেশি ছুটি নিয়ে আজ ফিরলাম। এখন বাসায় গিয়ে ফ্রেশ হয়ে অফিসে যাবো।

পথে কোনো ভোগান্তি না হলেও বাসে বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ করেন এই যাত্রী।

ফার্মাসিটিক্যাল কোম্পানিতে চাকরি করেন ফজল রহমান। তিনি বলেন, আজ থেকে অফিস খোলা। তাই বাড়িতে বাবা, মা, ভাই, বোন, স্ত্রী, সন্তানকে রেখে বাধ্য হয়ে ফিরতে হলো। সবচেয়ে বেশি খারাপ লাগছে ছোট বাচ্চাটার জন্য। কিন্তু কিছুই করার নেই।

শেরপুর থেকে ঢাকায় ফিরেছেন বেসরকারি টিভি চ্যানেলের সিনিয়র ব্রডকাস্ট ইঞ্জিনিয়ার রাশেদ সিরাজুল। তিনি বলেন, ঈদ করতে স্ত্রীকে নিয়ে বাড়ি গিয়েছিলাম। অফিস খোলা তাই আজ আবার ফিরে এলাম। পথে কোনো সমস্যা হয়নি।

বেসরকারি চাকরিজীবী আহসান হাবিব জনি তিনি বলেন, আগামীকাল (৩ জুলাই) অফিস খুলবে। একদিন হাতে রেখেই আজ ঢাকায় ফিরেছি। যেন বিশ্রাম নিয়ে আগামীকাল পুরোদমে অফিস শুরু করতে পারি।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, জুলাই ০২, ২০২৩
এসসি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।