ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৌদির সঙ্গে মিল রেখে দিনাজপুরে অর্ধশতাধিক ঈদ জামাত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
সৌদির সঙ্গে মিল রেখে দিনাজপুরে অর্ধশতাধিক ঈদ জামাত

দিনাজপুর: সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরে পবিত্র ঈদুল আজহার নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ জুন) সকাল সাড়ে ৭টায় দিনাজপুর শহরের চারুবাবুর মোড়ে পার্টি সেন্টারে এ জামাত অনুষ্ঠিত হয়।

নামাজে ইমামতি করেন চিরিরবন্দর রাবার ড্যাম জামে মসজিদের ইমাম আবু বক্কর সিদ্দিক।

আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, জেলায় এবার ৫০টিরও বেশি নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি জামাতে প্রায় এক থেকে দুইশত পরিবার অংশগ্রহণ করেছেন।

নামাজে অংশ নেওয়া মুসল্লি আব্দুল ওহাব বলেন, সারা বিশ্বে চাঁদ তো একটাই। বিশ্বের যে কোনো দেশে যদি চাঁদ দেখা যায়, তবে সারা বিশ্বের মুসল্লি এক সঙ্গে রোজা রাখবে এবং নামাজ আদায় করবে। যেহেতু কোনো একদেশে চাঁদ দেখা গেছে, সে বিশ্বাস থেকে আমরা আজ ঈদ পালন করছি।

জেলার সদর উপজেলার শিকদারহাট এলাকার মঞ্জুরুল ইসলাম বলেন, পৃথিবীর সব মুসলমানদের এক এবং অভিন্ন থাকা দরকার। পৃথিবীতে চাঁদ একটাই। সারাবিশ্বের মুসলমানদের সেই চাঁদ অনুযায়ী রোজা বা ঈদ পালন করা উচিত। যেহেতু পৃথিবীর বিভিন্ন দেশে আজকে পবিত্র ঈদুল আজহা পালিত হচ্ছে, তাই আমরাও আজকেই ঈদের নামাজ আদায় করেছি।

আয়োজক কমিটির মোকবুল হোসেন জানান, সৌদি আরবের সঙ্গে মিল রেখে এবার জেলায় ৫০টিরও বেশি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি জামাতে ২০০-৩০০ পরিবার অংশগ্রহণ করেছেন। নামাজ শেষে সমস্ত মুসলিম উম্মার মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, জুন ২৮, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।