ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

দেড়যুগ পলাতক থেকেও রক্ষা হলো না যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আনছারের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
দেড়যুগ পলাতক থেকেও রক্ষা হলো না যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আনছারের

গাইবান্ধা: গাইবান্ধার সাদুল্লাপুর থানার হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি আনছার আলীকে (৪৫) গাজীপুর থেকে আটক করেছে র‌্যাব। তিনি দীর্ঘ দেড় যুগেরও বেশি সময় ধরে পলাতক ছিলেন।

শুক্রবার (২৩ জুন) রাতে র‌্যাব-১৩ গাইবান্ধা ক্যাম্পের ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটক আনছার আলী সাদুল্লাপুর উপজেলার ভগবানপুর গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে।

র‌্যাব-১৩ জানায়, দাম্পত্য কলহের জের ধরে ২০০৪ সালে ২৪ সেপ্টেম্বর আনছার আলী তার স্ত্রীকে গলাটিপে শ্বাসরোধে হত্যা করেন। এরপর থেকেই তিনি আত্মগোপনে চলে যান। এ ঘটনার পরদিন সাদুল্লাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

অভিযুক্ত আনছার আলী দীর্ঘদিন আদালতে হাজির না হওয়ায় আদালত তার বিরুদ্ধে যাবজ্জীবন সাজা ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ডসহ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এরই ধারাবাহিকতায় শুক্রবার (২৩ জুন) র‍্যাব-১৩, গাইবান্ধা ও র‌্যাব-১, পোড়াবাড়ী ক্যাম্পের যৌথ অভিযানে আনছার আলীকে গাজীপুরের কামার ঝুরি মধ্যপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ বলেন, গ্রেপ্তার এড়াতে আনছার আলী বারবার তার অবস্থান পরিবর্তন করতেন। আটকের পর তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।