ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

নারী ইউএনওকে গামছা পরিয়ে বিদায়ের হুঁশিয়ারি, সেই চেয়ারম্যানকে শোকজ

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
নারী ইউএনওকে গামছা পরিয়ে বিদায়ের হুঁশিয়ারি, সেই চেয়ারম্যানকে শোকজ

চাঁপাইনবাবগঞ্জ: নারী ইউএনওকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে কারণ দর্শানোর নোটিশ পেয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: রাব্বুল হোসেন।

ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুমকে নিয়ে কুরুচিপূর্ণ, মানহানিকর এবং নারীর ক্ষমতায়নকে অবমূল্যায়নকর বক্তব্য দেওয়ার কারণে তার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না নোটিশে জানতে চাওয়া হয়েছে।

 

গত বৃহস্পতিবার(২২ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ উপজেলা শাখা-১ এর উপসচিব ড. মাসুরা বেগম স্বাক্ষরিত এক নোটিশে এই নির্দেশ দেওয়া হয়।  

বক্তব্যটি অসদাচরণ বা ক্ষমতার অপব্যবহারের শামিল হওয়ায় পরবর্তী ৭ কার্য দিবসের মধ্যে ব্যাখ্যা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় এ ধরনের বক্তব্য ১৯৯৮ সালের উপজেলা পরিষদ আইনের ১৩/১ খ ও গ ধারা মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার বিষয়টিও জানানো হয়।

উল্লেখ্য, গত ১৯ জুন বিকেলে ভোলাহাট মেডিকেল মোড়ে উপজেলা যুবলীগের ডাকে শান্তি সমাবেশে ইউএনও উম্মে তাবাসসুমকে ঈদের পর গামছা পরিয়ে বিদায় করার হুঁশিয়ারি দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাব্বুল হোসেন।

তিনি বলেন, আমাকে বরখাস্ত করার জন্য উৎপাত চলছে। আমার উপজেলা পরিষদের কর্মচারীদের বেতন টিএডিএ দেওয়া হচ্ছে না। আমার ড্রাইভারের ওভারটাইম দেওয়া হচ্ছে না। শুধু জামায়াত-বিএনপি নয়, প্রশাসনে বসে শেখ হাসিনার নাম ভাঙিয়ে যারা চলছে তাদের সঙ্গে বর্তমান ইউএনও ষড়যন্ত্রে যুক্ত। এসময় তিনি ইউএনওকে ঈদের পরে গামছা পরিয়ে বিদায় করার হুঁশিয়ারি দেন। পরবর্তীতে তার এ বক্তব্যের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।