ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাদিম হত্যা: রিমান্ড শেষে ৬ আসামি কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জুন ২১, ২০২৩
নাদিম হত্যা: রিমান্ড শেষে ৬ আসামি কারাগারে

জামালপুর থেকে ফিরে: জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলায় ৬ আসামিকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (২১ জুন) তিন দিনের রিমান্ড শেষে বিকেলে জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বকশীগঞ্জ আমলি আদালতে নেওয়া হলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ এই আদেশ দেন।

আসামিরা হলেন—কফিল উদ্দিন, ফজলু মিয়া, শহিদ, মকবুল, ওহিদুজ্জামান, জাকিরুল ইসলাম।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইউসূফ আলী বলেন, তিন দিনের রিমান্ড শেষে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার কথা জানিয়েছে পুলিশ। এসব তথ্য তদন্তের প্রয়োজন রয়েছে বলেও জানিয়েছে। এছাড়া এই ৬ আসামি যেহেতু ১৬৪ ধারায় জবানবন্দি দেননি। তাই তাদের আরও রিমান্ড আবেদনের প্রয়োজন ছিল।

এর আগে গত ১৮ জুন নাদিম হত্যা মামলার প্রধান আসামি বাবুসহ ১৩ জনকে আদালতে তোলা হলে বাবুর ৫ দিন, ৬ আসামির ৪ দিন এবং অন্য ৬ আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ১৪ জুন (বুধবার) রাত ১০টার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশীগঞ্জের পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে সন্ত্রাসী হামলার শিকার হন নাদিম। স্থানীয় সাংবাদিক এবং পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রাতেই জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এরপর তার অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে এবং ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহত নাদিমের স্ত্রী মনিরা বেগম।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এনবি/এসএফ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।