ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

এক চোরের তথ্যে গ্রেপ্তার ৮ গরু চোর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এক চোরের তথ্যে গ্রেপ্তার ৮ গরু চোর গ্রেপ্তার ৮ গরু চোর

সাভার (ঢাকা): ঢাকার বিভিন্ন এলাকা থেকে গরু চুরির অভিযোগে আট চোরকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। সংস্থাটি জানায়, এক চোরের দেওয়া তথ্যে অন্য চোরদের গ্রেপ্তার করা হয়।

বুধবার (২১ জুন) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান ডিবির অতিরিক্ত পুলিশ সুপার মোবাশ্শিরা হাবীব খান।

গ্রেপ্তাররা হলেন- সিরাজগঞ্জের উল্লাপাড়ার পারকুলগয়টা এলকার বাসিন্দা মোমিনুল (৩০), ঢাকার দোহারের পুস্পখালী এলাকার বাসিন্দা রমজান শেখ কালু (৪০), সাভারের ঝাউচর এলাকার বাসিন্দা মো. খোকন (৪০), সিরাজগঞ্জের কাজীপুর রোহাবাড়ি এলাকার বাসিন্দা শফিকুল ইসলাম (৪৭), একই জেলার সদর থানার রতনকান্দি এলাকার বাসিন্দা আনোয়ার হোসেন (৩৬), রংপুরের কোতোয়ালি থানার মুক্তার হোসেন (৪০), সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার রামেশ্বরগাতি এলাকার বাসিন্দা মো. ইব্রাহিম শেখ (২৬) ও নওগাঁ জেলার আত্রাই থানার বাসিন্দা মো. গাজী (৩৮)।

গরু চোরদের গ্রেপ্তারের ঘটনা তুলে ধরে ডিবি জানায়, ঈদুল আজহাকে সামনে রেখে একাধিক চক্র ঢাকার বিভিন্ন এলাকা থেকে গরু চুরি করছিল। গত ১৬ জুন নবাবগঞ্জের বান্দুরা ইউনিয়নের কাঠালীঘাটা এলাকার মনুরদ্দিনের (৭০) বাড়ি থেকে দুইটি ষাঁড়, একটি গাভিসহ তিনটি গরু চুরি করে। ভুক্তভোগী নবাবগঞ্জ থানায় একটি মামলা করেন। ওই মামলার সূত্র ধরে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব ২০ জুন সাভার ও ধামরাইয়ে অভিযান চালিয়ে মোমিনুল ও রমজান শেখকে গ্রেপ্তার করে। তাদের দেওয়া তথ্যে মো. খোকনকে গ্রেপ্তার করা হলে তার ঝাউচরের বাড়ি থেকে চুরি করা তিনটি গরু উদ্ধার করা হয়।

এরপর রমজানের দেওয়া তথ্যে শফিকুলকে গ্রেপ্তার করা হলে সে এক দুই মাস আগে তারা সাভারের ভাকুর্তার বেলওয়েথার এগ্রো ফার্ম থেকে চারটি গরু চুরির কথা জানায়। ওই ঘটনায় সাভার মডেল থানায় গত ৭ এপ্রিল মামলা করেছিল ফার্ম কর্তৃপক্ষ।

গ্রেপ্তার মোমিনুল ও শফিকুল আরও গরু চোরের তথ্য দিলে একে একে গ্রেপ্তার করা হয় আরও চারজনকে। তারাও গত সাত আট মাস আগে ধামরাইয়ের নান্নার এলাকায় রেজাউল করিম মেঘু নামে এক ব্যক্তির বাড়ি থেকে ছয়টি গরু চুরির কথা স্বীকার করে ও সেসব গরু বিক্রি করে টাকা ভাগাভাগি করে নেওয়া হয়েছে বলে জানায়। ওই ঘটনায় ভুক্তভোগী ২০২২ সালের ২৩ অক্টোবর ধামরাই থানায় মামলা করেছিলেন।

ডিবির অতিরিক্ত পুলিশ সুপার মোবাশ্শিরা হাবীব খান বলেন, গ্রেপ্তার হওয়া তিনজন জানান এসব গরু চুরির পর নেওয়া হতো একটি নম্বরপ্লেটহীন ট্রাকে। অভিযান চালিয়ে আশুলিয়ার জামগড়া এলাকা থেকে সে ট্রাকটিও উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়েছে। এ চক্রের সঙ্গে আরও কেউ জড়িত আছে কি না তাও তদন্ত করে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ২১ জুন , ২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।