ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

৮ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য পরিষ্কার করতে চাই: মেয়র আতিকুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, জুন ২১, ২০২৩
৮ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য পরিষ্কার করতে চাই: মেয়র আতিকুল উন্নয়ন কাজের উদ্বোধন এবং এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় সভায় মেয়র আতিকুল ইসলাম। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ঈদুল আজহায় কোরবানির বর্জ্য অপসারণে ডিএনসিসির ১১ হাজার কর্মী মাঠে থাকবেন। গত বছর বর্জ্য পরিষ্কার করেছিলাম ১২ ঘণ্টায়।

এই বছর আট ঘণ্টার মধ্যে বর্জ্য পরিষ্কার করতে চাই।  

বুধবার (২১ জুন) দুপুরে মিরপুর ১৩ ও ১৪ নম্বর সেকশন এলাকায় নর্দমা, ফুটপাতসহ রাস্তা উন্নয়ন কাজের উদ্বোধন এবং এলাকাবাসীর সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  

সভায় আতিকুল ইসলাম বলেন, শহরে বা দেশে যা কিছু হচ্ছে, সবই শেখ হাসিনার নেতৃত্বেই হচ্ছে। দেশের নেতারাই প্রজন্মের আদর্শ। তারাই প্রজন্মকে শেখাবেন। শিগগিরই মোহাম্মদপুর ও মিরপুরে মেথর প্যাসেজ এর নাম পরিবর্তন করে রাখা হবে সার্ভিস প্যাসেজ।  

তিনি বলেন, খেলার মাঠ যারা দখল করেছে, তাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়া হবে। দখলমুক্ত করতে জনগণের সহায়তাও প্রয়োজন। দেশটাকে ভালোবাসলে দখল বন্ধ হবে। নোংরা পরিষ্কার হবে, শহরটা সুন্দর হবে। আমরা পরিবেশকে ধ্বংস করেছি বলেই প্রকৃতি প্রতিশোধ নিচ্ছে।  

মেয়র বলেন, রূপনগর থেকে তুরাগ পর্যন্ত বেদখল জায়গা উদ্ধার করতে নির্দেশনা দিলাম। শিগগিরই জনগণকে নিয়ে উদ্ধার করা হবে রূপনগর খাল। রূপনগর খাল দিয়ে আবারও নৌকা করে তুরাগ যাবে মানুষ। অঞ্চল ২/৪ এর জন্য ৫২৪ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী।

সভায় উপস্থিত ছিলেন, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জামাল মোস্তফা, ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রউফ নান্নু, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. হুমায়ুন রশিদ (জনি), স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৫০৬ ঘণ্টা, জুন ২১, ২০২৩
এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।