ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাদিম হত্যা: খুনিদের ফাঁসির দাবিতে আলফাডাঙ্গায় মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
নাদিম হত্যা: খুনিদের ফাঁসির দাবিতে আলফাডাঙ্গায় মানববন্ধন

ফরিদপুর: সংবাদ প্রকাশের জের ধরে দেশের বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে ও খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছেন ফরিদপুরের আলফাডাঙ্গা প্রেসক্লাবের সাংবাদিকরা।  

রোববার (১৮ জুন) দুপুর ১২টার দিকে ফরিদপুরের আলফাডাঙ্গা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

আলফাডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক ভোরের পাতা পত্রিকার প্রতিনিধি সেকেন্দার আলমের নেতৃত্বে এ সময় উপস্থিত ছিলেন- প্রেসক্লাবটির সাধারণ সম্পাদক ও দৈনিক মানবজমিন পত্রিকার প্রতিনিধি আলমগীর কবির, ক্লাবটির যুগ্ম সাধারণ সম্পাদক ও দৈনিক সমকাল পত্রিকার প্রতিনিধি মো. ইকবাল হোসেন, দৈনিক নয়াদিগন্ত পত্রিকার সংবাদদাতা এস এম কোবাদ হোসেন, ক্লাবটির শিক্ষা ও তথ্য বিষয়ক সম্পাদক ও দৈনিক দিনকাল প্রতিনিধি মো. শাহারিয়ার হোসেন, দৈনিক খবরপত্রের প্রতিনিধি গোলাম আযম মনির, দৈনিক ভোরের কাগজের প্রতিনিধি মো. কবির হোসেন, দৈনিক আমাদের সময়ের প্রতিনিধি আজিজুর রহমান দুলাল, দৈনিক ভোরের ডাকের প্রতিনিধি আবুল বাশার মিয়া, সাংবাদিক কামরুল হক ভূঁইয়া, লায়েকুজ্জামান, কামরুল ইসলাম, এনামুল হক রুবেল প্রমুখ।

মানববন্ধনে সাংবাদিক নাদিমের হত্যাকাণ্ডে জড়িত সবাইকে গ্রেপ্তার ও খুনিদের ফাঁসির দাবিতে সব সাংবাদিক বিক্ষোভে ফেটে পড়েন।
এ সময় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে দ্রুত বিচার চেয়ে বক্তব্য দেন ক্লাবটির সিনিয়র সাংবাদিকরা। একই সঙ্গে সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ারও ঘোষণা দেওয়া হয়।

প্রসঙ্গত, হত্যাকাণ্ডের শিকার সাংবাদিক নাদিম গত বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০-১২ জন  দুর্বৃত্তরা  নাদিমকে পিটিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থার অবনতি হলে রাত ১২টার দিকে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করেন। সেখানেও তার অবস্থা আশঙ্কাজনক হলে বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে ৩টার দিকে তার মৃত্যু হয়।  

নিহত সাংবাদিক নাদিম জামালপুরের বকশীগঞ্জ উপজেলার নিলাখিয়া গোমেরচর গ্রামের আবদুল করিমের ছেলে।  

বকশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম ওরফে বাবুর অপকর্ম নিয়ে নিউজ করার জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে দাবি করেছেন নাদিমের স্বজনরা।

নাদিম হত্যাকাণ্ডে ‘প্ল্যানমেকার’ চেয়ারম্যান বাবুসহ এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।  

সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা করেছেন।

আরও পড়ুন
নাদিম হত্যাকাণ্ড

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।