ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে মসজিদের দোতলায় মিলল ফুটফুটে নবজাতক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
বরিশালে মসজিদের দোতলায় মিলল ফুটফুটে নবজাতক

বরিশাল: বরিশাল নগরের একটি মসজিদের দোতলা থেকে এক ফুটফুটে এক নবজাতক উদ্ধার করা হয়েছে।

পরিচয়বিহীন ওই শিশুটিকে বুধবার (১৪ জুন) দুপুরে নিজেদের হেফাজতে নিয়েছেন কোতোয়ালি মডেল থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন।

জানা গেছে, গত ১২ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরিশাল নগরের নবগ্রাম রোড সংলগ্ন বটতলা এলাকার বায়তুল মামুর জামে মসজিদের দোতলায় নবজাতকটি দেখতে পান খতিব ও মুয়াজ্জিন মো. রফিকুল ইসলাম।

এরপর তিনি শিশুটির সঙ্গে কোনো স্বজন রয়েছে কি-না, বিষয়টি খতিয়ে দেখেন। কিন্তু কারো সাক্ষাৎ পাননি। পরে শিশুটি কান্না শুরু করলে তিনি বাসায় নিয়ে যান এবং স্ত্রীর শরণাপন্ন হন।

বিষয়টি নিশ্চিত করে সৈয়দ হাতেম আলী কলেজের সৈয়দ আলমগীর ছাত্রাবাস সংলগ্ন ওই মসজিদের খতিব ও মুয়াজ্জিন মো. রফিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, শিশুটি উদ্ধারের পরপরই আমি থানা পুলিশকে অবগত করি। তাদের পরামর্শেই বুধবার (১৪ জুন) দুপুরে শিশুটিকে হস্তান্তর করেছি। তবে শিশুটির যেহেতু কোনো স্বজন নেই, তাই আমি ও আমার পরিবার দত্তক নিতে চাই।

বায়তুল মামুর জামে মসজিদের খতিব বলেন, শিশুটি উদ্ধারের পর গত দু’দিন ধরে আমার স্ত্রী যেমনিভাবে তার দেখভাল করছেন, তেমনি সপ্তম ও তৃতীয় শ্রেণিতে পড়ুয়া আমার দুই কন্যাও তাকে কোল ছাড়া করছিল না। তারা কোনোভাবেই শিশুটিকে দিতে চায়নি। তাই আমার স্ত্রী-সন্তানদের আগ্রহেই বর্তমানে ৪-৫ দিন বয়সী ওই শিশুটিকে আমরা আইন মেনে দত্তক নিতে চাই। বিষয়টি থানা পুলিশকেও বলেছি।

তবে শিশুটিকে এ মুহূর্তে আগৈলঝাড়ার ছোটমনি নিবাসে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন কোতোয়ালি মডেল থানার এসআই নিশাত। তিনি বলেন, এখন থানার নারী পুলিশ সদস্যরা শিশুটির দেখভাল করছেন।

শিশুটির দত্তক নেওয়ার বিষয়ে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, আমরা ইচ্ছে করলেই শিশুটিকে যে কাউকে দিতে পারি না। যিনি শিশুটিকে পেয়েছেন তিনিও যদি তাকে লালন-পালনের জন্য নিতে চান, সেজন্য তাকেও নিয়ম অনুযায়ী সমাজসেবা অধিদপ্তর ও আদালতের মাধ্যমে নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এমএস/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।