ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্কুলে যাওয়ার পথে দুই বোনকে অপহরণ চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
স্কুলে যাওয়ার পথে দুই বোনকে অপহরণ চেষ্টা

বরিশাল: বরিশালের আগৈলঝাড়ায় স্কুলে যাওয়ার পথে শিশু শিক্ষার্থী দুই বোনকে অপহরণ চেষ্টার অভিযোগ উঠেছে স্থানীয় এক ভ্যানচালকের বিরুদ্ধে।

সোমবার (১২ জুন) সাকালে বাড়ি থেকে স্কুলে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

এ সময় স্কুল ছাত্রীদের উদ্ধার করে অভিযুক্ত ভ্যান চালককে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।

ভুক্তভোগী ওই স্কুল শিক্ষার্থীরা উপজেলার ফুল্লশ্রী গ্রামের আলাউদ্দিন শিকদারের মেয়ে মহাসিনা জান্নাত (১০) ও ছোট মেয়ে আমিনা (৬)। সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণি ও শিশু শ্রেণির ছাত্রী তারা।

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী ওই স্কুল শিক্ষার্থীরা জানান, সোমবার সাকালে বাড়ি থেকে স্কুলে যাচ্ছিল পথেমধ্যে উপজেলার রাংতা গ্রামের ভ্যান চালক মো. আজিম তাদের পথরোধ করে তাদের দুই বোনকে ভ্যানে তোলার জন্য জোর করেন এবং পরে ছোট বোন আমিনাকে জোর করে ভ্যানে তোলেন। এ সময় বড় বোন মহাসিনা ডাক-চিৎকার দিলে স্থানীয়রা এসে তাদের উদ্ধার করে পুলিশে খবর দিলে পুলিশ এসে অভিযুক্ত ভ্যানচালককে আটক করে থানায় নিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থল ছুটে আসে বিদ্যালয়ের সহকারী শিক্ষক দিনেশ চন্দ্র ঘটক।

দিনেশ চন্দ্র ঘটক জানান, স্কুলে যাওয়ার পথে শিশু শিক্ষার্থী দুই বোনকে অপহরণ চেষ্টার বিষয়টি জানতে পেরে আমি ঘটনাস্থলে উপস্থিত হই। পরে অভিযুক্ত ভ্যানচালককে পুলিশে সোপর্দ করে ভুক্তভোগী ওই স্কুল শিক্ষার্থীদের পরিবারের কাছে দেওয়া হয়।

ভুক্তভোগী শিক্ষার্থীদের বাবা আলাউদ্দিন শিকদার জানান, আমার মেয়েদের অপহরণ চেষ্টার ঘটনায় বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ বসে উপযুক্ত বিচার না করলে পরবর্তীতে আমি আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

এ ব্যাপারে অভিযুক্ত আজিম অভিযোগ স্বীকার করে বলেন, আমি তাদের হেটে স্কুলে যেতে দেখে তাদের স্কুলে পৌঁছে দেওয়ার জন্য ভ্যানে উঠতে বলি। অপহরণ চেষ্টার বিষয়টি সম্পূর্ণ মিথ্যা

এ বিষয়ে আগৈলঝাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম জানান, বিষয়টি জানতে পেরে পুলিশ অভিযুক্ত আজিম আটক করা হয়। পরে উভয় পক্ষ থানায় এসে বিষয়টি স্থানীয়ভাবে মিমাংশা করা হবে বলে মুচলেকা দিয়ে নিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এমএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।