ঢাকা, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জুন ২০২৪, ০৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

পদ্মায় কলেজছাত্র সায়েমের লাশ মিললেও এখনো খোঁজ নেই রিফাতের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, জুন ১১, ২০২৩
পদ্মায় কলেজছাত্র সায়েমের লাশ মিললেও এখনো খোঁজ নেই রিফাতের পদ্মায় কলেজছাত্র সায়েমের (ইনসেটে) মরদেহ পাওয়া গেলেও ও এখনো সন্ধান মেলেনি রিফাতের

রাজশাহী: রাজশাহীতে পদ্মায় গোসল করতে নেমে নিখোঁজ দুই কলেজছাত্রের মধ্যে সারোয়ার সায়েম (১৯) নামে একজনের ভাসমান মরদেহ পাওয়া গেলেও বন্ধু রিফাত খন্দকার গালিব (১৯) নিখোঁজ রয়েছেন। তাকে উদ্ধারের জন্য পদ্মা নদীতে তল্লাশি অভিযান চালাচ্ছেন ডুবুরিরা।

রোববার (১১ জুন) ভোর সাড়ে ৬টার দিকে পদ্মা নদীতে সারোয়ার সায়েমের মরদেহ ভাসতে দেখে উদ্ধার করেন স্থানীয়রা। এর আগে শনিবার (১০ জুন) সন্ধ্যায় আলো স্বল্পতার জন্য উদ্ধার অভিযান স্থগিত করে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের উপ-পরিচালক (ডিডি) ওহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পদ্মা নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়া দুই কলেজছাত্রকে উদ্ধার অভিযানে তাদের দুটি ইউনিটের মোট ৬ জন ডুবুরি কাজ করছেন। এর মধ্যে রোববার ভোরে একজনের মরদেহ ভেসে থাকতে দেখে স্থানীয় জেলেরা তা উদ্ধার করেন। উদ্ধার মরদেহটি নগরীর মতিহার থানার মেহেরচণ্ডী এলাকার সাইদুর রহমানের ছেলে গোলাম সারোয়ার সায়েমের। তিনি রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী। নৌ-পুলিশের মাধ্যমে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তরের আইনি প্রক্রিয়া চলছে।

বর্তমানে একই ঘটনায় নিখোঁজ রিফাত খন্দকার গালিবের সন্ধানে ফায়ার সার্ভিসের ডুবুরি সদস্যরা অভিযান চালাচ্ছেন। যতক্ষণ তাকে না পাওয়া যাবে এই উদ্ধার অভিযান চলবে বলেও জানান- ঊর্ধ্বতন এই কর্মকর্তা।

এর আগে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী নগরীর শ্রীরামপুর এলাকায় পদ্মা নদীতে গোসল করতে নেমে দুই কলেজছাত্র নিখোঁজ হন। এরপর খবর পেয়ে তাদের উদ্ধারের জন্য অভিযান শুরু করে ফায়ার সার্ভিস রাজশাহী সদর দপ্তরের দুটি ডুবুরি ইউনিট। এর মধ্যে রোববার ভোরে একজনের মরদেহ ভেসে ওঠার পর জেলেরা সেটি উদ্ধার করেন। তবে এই ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন- খন্দকার রিফাত গালিব। তিনি নগরীর দরগাপাড়া এলাকার মৃত গাজী মঈন উদ্দিনের ছেলে।

বাংলাদেশ সময়: ১১৩১ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।