ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে জাতীয় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জুন ৯, ২০২৩
মাদারীপুরে জাতীয় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

মাদারীপুর: মাদারীপুরে জাতীয় বিজ্ঞান মেলা ও প্রযুক্তি সপ্তাহ-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (৯ জুন) সকাল ১১টার দিকে জেলা শহরের শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করেন মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান।

 

মাদারীপুর জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মারুফুর রশিদ খানের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাদারীপুরের পুলিশ সুপার (এসপি) মো. মাসুদ আলম, পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) শামীমা শারমিন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনুদ্দিন।

বিজ্ঞান মেলার উদ্বোধন শেষে শিক্ষার্থীদের নিয়ে বিজ্ঞান বিষয়ক সেমিনারে অংশ নেন মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান। এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন।  

তিনি বলেন, বর্তমান যুগ হচ্ছে বিজ্ঞানের। বিজ্ঞান দ্বারাই বিশ্বভূখণ্ড জয় করা সম্ভব। তাই সব বিজ্ঞানমনস্ক শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চায় আরও উদ্যোমী হতে হবে। সরকার বিজ্ঞান শিক্ষার জন্য প্রতিটি স্কুলে ল্যাবসহ প্রয়োজনীয় সব সরঞ্জাম সরবরাহ করেছে। সরকার চায় দেশের ছেলে মেয়েরা বিজ্ঞান দ্বারা এগিয়ে যাক বহুদূর।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জুন ০৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad