ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১২ বছর পর বেতন-ভাতা পেলেন বান্দরবান পৌর কর্মকর্তা-কর্মচারীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, জুন ৬, ২০২৩
১২ বছর পর বেতন-ভাতা পেলেন বান্দরবান পৌর কর্মকর্তা-কর্মচারীরা

বান্দরবান: দীর্ঘ ১২ বছর পর সম্পূর্ণ বকেয়া বেতন ও ভাতা পেলেন বান্দরবান পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা।

মঙ্গলবার (০৬ জুন) দুপুরে বান্দরবান পৌরসভার হলরুমে ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর এক সভার আয়োজন করে কর্মকর্তা ও কর্মচারীদের দীর্ঘদিনের বকেয়া বেতন ও বিভিন্ন বিল বাবদ ৫৬ লাখ টাকা পরিশোধ করেন।

এসময় ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর সব কর্মকর্তা ও কর্মচারীদের আগামীতে নিয়মিত বেতন ভাতা পরিশোধ করার লক্ষ্যে সবাইকে নিজ নিজ কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করা এবং পৌরকর আদায়ে সচেষ্ট হওয়ার আহ্বান জানান। এসময় মেয়র সব কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, বান্দরবান পৌরসভার কাজ করা মানে জনগণের সেবা করা, আর এমন একটি প্রতিষ্ঠানে কাজ করা আনন্দের সৌভাগ্যের বিষয়।  

এসময় তিনি আরও বলেন, অতীতে বিভিন্ন কারণে বেতন -ভাতা সম্পূর্ণ পরিশোধ করতে না পারায় আমরা অত্যন্ত দুঃখ প্রকাশ করছি এবং সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আগামীতে পৌরসভার উন্নয়ন ও নিয়মিত বেতন-ভাতা পরিশোধ করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাব।  

এদিকে দীর্ঘদিনের বকেয়া পাওনা পেয়ে খুশি পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।

পৌর কর্তৃপক্ষ জানায়, ২০১১ সাল থেকে বান্দরবান পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ও বিভিন্ন ভাতাদি অনিয়মিত ছিল, যে কারণে পৌরসভায় কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা চাকরি করে মাস শেষে ঠিকভাবে সংসার পরিচালনা করতে পারছিল না। বিভিন্ন সময় পাওনা বেতন ভাতা পরিশোধের জন্য বিভিন্ন কর্মসূচি পালন করেও সুরাহা হয়নি বিষয়টির। তবে এবার বান্দরবান পৌরসভার পৌর কর পর্যাপ্ত পরিমাণে সরকারি কোষাগারে জমা হওয়ায় পৌরসভার ৩২ জন কর্মকর্তা ও কর্মচারীর ২০১১ সাল থেকে বিভিন্ন বেতন ও ভাতা বাবদ ৫৬ লাখ টাকা পরিশোধ করা সম্ভব হয়েছে।

পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা নুরুল আমিন চৌধুরী জানান, ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর দায়িত্ব নেওয়ার পরপরই পৌরসভার সব কাজ তদারকি শুরু করেন এবং পৌরবাসীর উন্নয়নে কাজ করে যাচ্ছেন। হিসাব রক্ষণ কর্মকর্তা আরও বলেন, দীর্ঘদিন বান্দরবান পৌরসভার অর্থ সংকটের কারণে আমাদের অনেকের বেতন ও বিভিন্ন ভাতা বন্ধ ছিল আর এমন সংবাদ তিনি পেয়ে পৌরকর থেকে আদায়কৃত টাকা থেকে সবার বেতন ভাতা সম্পূর্ণ পরিশোধের নির্দেশ দেন।
 
এসময় ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর, প্রধান নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অরুপ রতন সিংহ, নির্বাহী প্রকৌশলী মো. হুমায়ন কবীর, সহকারী প্রকৌশলী রুই প্রু অং মারমা, প্রশাসনিক কর্মকর্তা প্রিয়তোষ চৌধুরী, হিসাবরক্ষণ কর্মকর্তা নুরুল আমিন চৌধুরীসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর এবং পৌর কর্মকর্তা ও বিভিন্ন কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, চিকিৎসাধীন অবস্থায় গত ১৫ এপ্রিল মারা যান বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী আর ১৮দিন পর সরকারি আদেশের মাধ্যমে পৌরসভার নতুন ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব গ্রহণ করে পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীর বেতন ও বিল সম্পূর্ণ পরিশোধের উদ্যোগ নেন ভারপ্রাপ্ত মেয়র সৌরভ দাশ শেখর।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।