ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ সেনাবাহিনী একটি আস্থার জায়গা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, জুন ৬, ২০২৩
বাংলাদেশ সেনাবাহিনী একটি আস্থার জায়গা

পটুয়াখালী: শেখ হাসিনা সেনানিবাসের জেনারেল অফিসার কমান্ডিং ( জিওসি )  ৭ পদাতিক ডিভিশনের মেজর জেনারেল আব্দুল কাইয়ুম মোল্লা বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনীর মূল দায়িত্ব দেশের সার্বভৌমত্ব রক্ষা করা। পাশাপাশি আমরা সব সময় দেশ ও মানুষের পাশে থেকেছি।

বাংলাদেশ সেনাবাহিনী একটি আস্থার জায়গা, বিভিন্ন কাজের মাধ্যমে আমরা দেশ ও বিদেশে ভাবমূর্তি উন্নত করতে সক্ষম হয়েছি। বিশেষ করে শান্তিরক্ষা মিশনে আমাদের অবস্থান প্রথম/দ্বিতীয়।

পার্বত্য চট্টগ্রামে দায়িত্ব পালনকালে সন্ত্রাসীদের গুলিতে প্রাণ হারান সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান। তার এ আত্মত্যাগের স্বীকৃতি স্বরূপ মঙ্গলবার (৬ জুন) দুপুরে সেনাবাহিনীর পক্ষ থেকে তার পরিবারের কাছে ঘরের চাবি হস্তান্তর করা হয়। এ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।  

জিওসি বলেন, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. হাবিবুর রহমান চাকরিতে যোগদানের পর থেকে মেধা ও যোগ্যতা কাজে লাগিয়ে সেনাবাহিনীর বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিট/সংস্থায় অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তার আত্মত্যাগের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ তার স্ত্রী এবং দুই ছেলের জন্য একটি ঘর দেওয়া হলো। যা তার স্ত্রী ও সন্তানদের সুন্দর ও নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিত করতে সহায়ক হবে বলে আশা করছি।

এসময় নিহত সিনিয়র ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমানের স্ত্রী এবং দুই ছেলে, পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম, পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম আরিফসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. হাবিবুর রহমান বান্দরবান রিজিয়নের রুমা জোনে কর্মরত থাকাকালে ২০২২ সালের ০২ ফেব্রুয়ারি জেএসএসপন্থী একটি চাঁদাবাজ সন্ত্রাসী দলের গুলিতে নিহত হন। তিনি ১৯৯২ সালে সেনাবাহিনীতে ইস্ট বেঙ্গল রেজিমেন্টে যোগদান করেছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, জুন ৬, ২০২৩

এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ