ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শ্রমিকদের দ্বন্দ্বে নওগাঁর অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, জুন ৬, ২০২৩
শ্রমিকদের দ্বন্দ্বে নওগাঁর অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ

নওগাঁ: মোটর শ্রমিক ইউনিয়নের নির্বাচনকে কেন্দ্র করে শ্রমিকদের দ্বন্দ্বে নওগাঁয় অভ্যন্তরীণ সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।  

মঙ্গলবার (৬ জুন) সকাল থেকে শহরের বালুডাঙ্গা স্ট্যান্ড থেকে এ সব বাস চলাচল বন্ধ রয়েছে।

 

সাড়ে ১০টায় সরোজমিনে বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, এরমধ্যে শ্রমিকদের একাংশ বাস চলাচল শুরু করে দিয়েছে। এনিয়ে শ্রমিকদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

এদিকে হঠাৎ বাস বন্ধের কারণে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। দূর-দূরান্ত থেকে এসে বাস না পেয়ে ছোটখাটো যানবাহনে গন্তব্যে যেতে হচ্ছে তাদের। এতে করে সময় এবং ভাড়া বেশি গুনতে হচ্ছে।

শ্রমিকরা জানান, নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়ন ২৩৮ রেজি: এর কমিটির মেয়াদ শেষ হয়েছে ১৫ মার্চ ২০২৩। এরপর কমিটি মেয়াদ ২ মাস পার হলেও কমিটির নেতারা কোনোরকম সাধারণ সভা দেয়নি বা নির্বাচনের তারিখ ঘোষণা দিচ্ছে না। এনিয়ে সাধারণ সদস্যদের মধ্যে বিভাজন শুরু হয়েছে।  

এছাড়াও বর্তমান কমিটির বিষয়ে অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে বলে দাবি করেছেন শ্রমিকরা। এরই প্রতিবাদে আজ সকাল থেকে শ্রমিকদের একটি বড় অংশ বাস চলাচল বন্ধ করে দিয়েছে।  

এ বিষয়ে নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি আজাহারুল ইসলাম জানান, গত জানুয়ারি মাসে সাধারণ সভার আহ্বান করা হয়েছিল। সেই সভায় ইউনিয়নের সদস্যদের মতামতের ভিত্তিতে বর্তমান কমিটির মেয়াদ রেজুলেশন করে বর্ধিত করা হয়েছে। সুতরাং কিছু সদস্য কমিটিকে অবৈধভাবে দাবি করছেন। তাদের এই অভিযোগ মোটেও সঠিক না। সময় অনুয়ায়ী নির্বাচনের তারিখ ঘোষণা করা হবে।  

বাস বন্ধের বিষয়ে জানান, এরইমধ্যে কিছু বাস চলাচল শুরু করেছে। ধীরে ধীরে সব বাস চলাচল সাভাবিক হবে।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।