ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সেনা কর্মকর্তার বাসা থেকে খোয়া যাওয়া অস্ত্র চার বছর পর উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, জুন ৪, ২০২৩
সেনা কর্মকর্তার বাসা থেকে খোয়া যাওয়া অস্ত্র চার বছর পর উদ্ধার গ্রেপ্তার তারেক হাওলাদার

ঢাকা: রাজধানীর মিরপুরের ভাষানটেক এলাকায় এক সেনা কর্মকর্তার বাসা থেকে চুরি যাওয়া লাইসেন্সকৃত অস্ত্র চার বছর পর বরিশালের গৌরনদী থেকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকা মেট্রো (উত্তর)। এ সময় চুরির সঙ্গে জড়িত তারেক হাওলাদারকে (২১) গ্রেপ্তার করা হয়।

রোববার (৪ জুন) দুপুরে রাজধানীর আগারগাঁও এলাকায় পিবিআই ঢাকা মেট্রো উত্তর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পিবিআই'র বিশেষ পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম।

তিনি জানান, ২০১৯ সালের ১৭ সেপ্টেম্বর রাতে বাসা বন্ধ করে গুলশানের ল্যাব এইড হাসপাতালে নিজ চেম্বারে যান বিগ্রেডিয়ার জেনারেল মো. সামছুল হুদা (৬৩)। পরে রাতে বাসায় ফিরে ভেতর থেকে বাসা বন্ধ পান। তালা মিস্ত্রি ও বাসার কেয়ারটেকারের সহযোগিতায় বাসার তালা খুলতে ব্যর্থ হন।

বাসার পেছনে গ্রিল কাটা দেখে কাটা গ্রিলের ভেতর দিয়ে রুমে প্রবেশ করে দরজা খুলে দেন সেনা কর্মকর্তার গাড়িচালক। বাসায় প্রবেশ করে দেখেন তার বেডরুমের আলমারির ড্রয়ার বিছানায় পড়ে আছে এবং আলমারি খোলা ও তছনছ করা।

তার আলমারির ড্রয়ার থেকে ব্যাংক থেকে তোলা ১৮ লাখ টাকা, গ্রামের বাড়ি থেকে আনা ১৪ লাখ টাকা, দুই লাখ টাকা দামের দুটি ঘড়ি ও বিভিন্ন দেশের মুদ্রাসহ প্রায় ৫৬ লাখ ৫০ হাজার টাকা এবং ড্রয়ারে থাকা এ কর্মকর্তার নামে লাইসেন্স করা একটি  বিদেশি পিস্তল, ৫০ রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিন চুরি করে নিয়ে যায়।

জাহাঙ্গীর আলম আরও বলেন, এ ঘটনায় ভুক্তভোগীও সাবেক সেনা কর্মকর্তা ভাষানটেক থানায় বাদী হয়ে একটি মামলা করেন। মামলাটি প্রথমে থানা পুলিশ তদন্তে করলেও পরে আবেদনের প্রেক্ষিতে মামলার তদন্তের দায়িত্ব পায় পিবিআই।

তদন্তে নেমে গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের নোয়াপাড়া থেকে শনিবার (৩ জুন) রাতে তারেক হাওলাদারকে (২১) গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে তার বাড়ির রান্না ঘরের মাটির নিচ থেকে চুরি যাওয়া বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়।

এ ঘটনায় অবৈধভাবে অস্ত্র রাখায় তারেকের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। এছাড়া চুরি মামলাসহ গ্রেপ্তার তারেকের বিরুদ্ধে ভাষানটেক থানায় মাদকসহ বেশ কয়েকটি মামলার তথ্য পাওয়া গেছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।