ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

খামারের দেয়াল ভেঙে গরু চুরির ঘটনায় ৫ চোর গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, জুন ১, ২০২৩
খামারের দেয়াল ভেঙে গরু চুরির ঘটনায় ৫ চোর গ্রেপ্তার

ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকা উপজেলায় গত ২৯ মে রাতে বেলেজিং ইনভেস্টমেন্ট প্রজেক্টের ডেইরি ফার্মের দেয়াল ভেঙে ১০টি গরু চুরির ঘটনায় আন্তঃজেলা চোর চক্রের ৫ জনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় চুরি হওয়া ৭টি গরু উদ্ধার এবং চুরির গরু বহনে ব্যবহৃত দুইটি পিকআপ জব্দ করা হয়।

 

বৃহস্পতিবার (১ জুন) দুপুর ১টায় জেলা পুলিশের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিক ব্রিফিংয়ে পুলিশ সুপার (এসপি) মো. মাছুম আহম্মেদ ভূঞা উপস্থিত সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে গত ৩১মে জামালপুর, কিশোরগঞ্জ, বগুড়া, কাপাশিয়া ও ভালুকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে আন্তঃজেলা চোর চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- কিশোরগঞ্জের রাজীব হাসান সবুজ (৩০) ও দ্বীন ইসলাম (২৮), ময়মনসিংহের মো. কাইয়ূম (৪২), কাপাসিয়ার নাহিদ হোসেন (২৫) এবং নেত্রকোনার খাইরুল ইসলাম (২২)।  

এরা সবাই আন্তঃজেলা চোর চক্রের সক্রিয় সদস্য। সংঘবদ্ধভাবে তারা দেশের বিভিন্ন এলাকায় পূর্ব পরিকল্পিতভাবে চুরি সংঘটিত করে আসছে। এদের প্রত্যেকের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় অসংখ্য মামলা রয়েছে।  

এর মধ্যে ভালুকার এই গরু চুরির নেতৃত্বদানকারী রাজীব হাসান সবুজ ঘটনার দুইদিন আগে অপর একটি গরু চুরি মামলায় কিশোরগঞ্জ আদালত থেকে জামিনে ছাড়া পায় বলে ব্রিফিংয়ে জানান এসপি মাছুম আহম্মেদ ভূঞা।

এ ঘটনায় গত ৩০ মে ভালুকা মডেল থানায় অজ্ঞাত চোরদের নামে একটি মামলা দায়ের করেন বেলেজিং ইনভেস্টমেন্ট প্রজেক্টের কেয়ারটেকার মো. আলাল উদ্দিন (৬০)। ওই মামলা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল বিশেষ অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত চোরদের গ্রেফতার করে।

তবে এ ঘটনায় জড়িত আন্তঃজেলা চোর চক্রের পলাতক আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা।

ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামীম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) রায়হানুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফাল্গুনি নন্দী, জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সফিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জুন ০১, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।