ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আফতাবনগরের খালে ডুবে শিক্ষার্থীর মৃত্যু 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মে ২৮, ২০২৩
আফতাবনগরের খালে ডুবে শিক্ষার্থীর মৃত্যু 

ঢাকা: রাজধানীর আফতাবনগরে একটি খালে গোসল করতে নেমে তামজিদ আহমেদ (১৭) নামে এক কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

রোববার (২৮ মে) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে।

 

অচেতন অবস্থায় বন্ধুরা তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক সাড়ে ৭টায় মৃত ঘোষণা করেন।

হাসপাতালে নিয়ে যাওয়া দুই বন্ধু শাহিল রহমান ও শাহিদ হাবিবুল্লাহ জানান, তামজিদের বাসা শান্তিবাগ গুলবাগ এলাকায়। তামজিদ ও শাহিল ইস্কাটনের বিয়াম স্কুল অ্যান্ড কলেজে উচ্চ মাধ্যমিক ১ম বর্ষের ছাত্র। আর শাহিদ পড়ে ঢাকা সিটি কলেজের ১ম বর্ষে। প্রতি সপ্তাহে একদিন তারা গোসল করতে আফতাবনগরের শেষ মাথায় চায়রা ফ্যাক্টরির পাশের একটি খালে যায় গোসল করতে। আজ রোববার তারা ৪ বন্ধু মিলে যায় সেখানে। তারা ৩ জন গোসল করতে নামে আর ধ্রুব নামে এক বন্ধু পাড়ে দাঁড়িয়ে ছিল। সাঁতরে এক পাড় থেকে আরেক পাড়ে যায় তারা। সাঁতার জানলেও তামজিদ সেই পাড় থেকে আবার ফেরার সময় পানিতে তলিয়ে যায়। অন্য বন্ধুরা পাড়ে পৌঁছানোর পর তামজিদকে দেখতে না পেয়ে পানির নিচে খোঁজাখোজি শুরু করে। ৫ থেকে ৬ মিনিট পর তাকে পানির নিচ থেকে পাড়ে তুলে। সঙ্গে সঙ্গে ঢাকা মেডিকেলে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন মোল্লা জানান, আফতাবনগর চায়না ফ্যাক্টরির পাশে একটি খালে পানিতে ডুবে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে না গেলে বোঝা যাবে না এটা কোন থানার আওতায় পড়েছে। তবে আফতাবনগর খালটি কিছু অংশ খিলগাঁও থানায়, বাকি অংশ বাড্ডা থানাধীন। বিস্তারিত জানার জন্য পুলিশের টিম পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, মে ২৮, ২০২৩
এজেডএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad