ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ১৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, মে ২৩, ২০২৩
আশুলিয়ায় শ্রমিক-পুলিশ সংঘর্ষ, আহত ১৩

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার প্রতিবাদে বিক্ষোভরত শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় শিল্প পুলিশের তিন সদস্য ও ১০ শ্রমিক আহত হয়েছেন।

মঙ্গলবার (২৩ মে) বেলা ১২টার দিকে আশুলিয়ার জামগড়া একালার ফ্যাশন ফোরাম লিমিটেড কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের এ সংঘর্ষ ঘটে।

শ্রমিকরা জানায়, ওই কারখানায় প্রায় তিন হাজারের বেশি শ্রমিক কাজ করেন। ভাঙচুর ও লাগাতার আন্দোলনের অভিযোগ এনে কর্তৃপক্ষ ১৩/১ ধারায় কারখানা বন্ধের নোটিশ ঝুলিয়ে দেয়। প্রতিবাদে শ্রমিকরা বাইপাইল-আব্দুল্লাহপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে চাইলে, শিল্প পুলিশের সদস্যরা শ্রমিকদের ওপর লাঠিচার্জ করে ও টিয়ারসেল নিক্ষেপ করে। এসময় অন্তত ১০ শ্রমিক আহত হন।

এ বিষয়ে শিল্প পুলিশ-১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মোসি উদ-দৌলা রেজা বলেন, ফ্যাশন ফোরাম লি. কারখানায় অনেক দিন ধরেই ঝামেলা চলছিল। আজ (২৩ মে) সকালের দিকে ওই কারখানার শ্রমিকরা আশেপাশের কারখানার শ্রমিকদের নিয়ে সড়কে নামে। শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিতে গেলে পুলিশ সদস্যদের ওপর ইট পাটকেল নিক্ষেপ করে অন্যরা। এতে তিন পুলিশ সদস্য আহত হন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ করতে হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে, কারখানায় ঝামেলা নিয়ে মিটিং চলছে জানিয়ে ফ্যাশন ফোরাম লি. এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইদ্রিস সাকুর বলেন, কারখানায় ঝামেলা হয়েছে। বিষয়টি নিয়েই এখন মিটিং চলছে। এই মুহূর্তে কথা বলা সম্ভব হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এসএফ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।