ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাখি শিকারে বাধা দেওয়ায় সাংবাদিকের ওপর হামলা, আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, মে ২৩, ২০২৩
পাখি শিকারে বাধা দেওয়ায় সাংবাদিকের ওপর হামলা, আটক ১

কক্সবাজার: কক্সবাজারের শহরের দরিয়ানগর এলাকায় পাখি শিকারে বাধা দেওয়ায় হামলার শিকার হয়েছেন জ্যেষ্ঠ সাংবাদিক ও প্রকৃতি গবেষক ও দৈনিক আজাদীর কক্সবাজার জেলা প্রতিনিধি আহমদ গিয়াস। পরে এলাকাবাসী আহত অবস্থায় তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করেছেন।

সোমবার (২২ মে) দুপুরে কক্সবাজার শহরের দরিয়ানগর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই এলাকাবাসী ধাওয়া করে পাখি শিকারী ও হামলাকারী মোহাম্মদ জুনাইদ (২২) নামের এক যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে।  

হামলাকারী জুনাইদ ঝিলংজা ইউনিয়নের ঝিরঝিরি পাড়ার মোহাম্মদ সেলিমের ছেলে।  

এ ঘটনার পর এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন। এতে অবিলম্বে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান তারা।  

স্থানীয় বাসিন্দা মোস্তাক আহমেদ ও পরিবেশকর্মী এইচ এম পারভেজ বলেন, কক্সবাজার শহরের দরিয়ানগর এলাকায় সাংবাদিক আহমদ গিয়াসের বাড়ি সংলগ্ন সংরক্ষিত বনের পাহাড়ে বন্যপ্রাণীর অভয়ারণ্য রয়েছে। অভয়ারণ্যের পাহাড়ের ঢালে বিভিন্ন প্রজাতির পাখি বাসা বেঁধে থাকে।  

সোমবার সকালে স্থানীয় বাসিন্দা জুনাইদ ও সোহেল নামের দুই যুবক পাখি শিকারে যায়। তাদের পাখি শিকারের দৃশ্যটি দেখতে পেয়ে আহমদ গিয়াস বাধা দেয়। এসময় তার উপর ক্ষিপ্ত হয়ে যুবকরা হামলা চালায়। এতে তার মাথা ফেটে যাওয়ার পাশাপাশি শরীরের বিভিন্ন অংশে আঘাতপ্রাপ্ত হন।

ভূক্তভোগী আহমদ গিয়াস বলেন, আমি তাদের পাখি শিকার থেকে বিরত থাকতে অনুরোধ করি। তাদের কাছ থেকে পাখির ছানাগুলো নিয়ে ছেড়ে দেওয়ার চেষ্টা করি। আমার ওপর তখন তারা হামলা চালায়।

কক্সবাজার সদর মডেল থানার ওসি রফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে। ঘটনায় জড়িত অন্যদেরও চিহ্নিত করে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এসবি/ এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।