ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রপতির কাছে পাবনাবাসীর দাবি তুলে ধরলেন সংসদ সদস্যরা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, মে ১৬, ২০২৩
রাষ্ট্রপতির কাছে পাবনাবাসীর দাবি তুলে ধরলেন সংসদ সদস্যরা 

পাবনা: দেশের ২২তম রাষ্ট্রপতি পাবনার স্বর্ণসন্তান বীর মুক্তিযোদ্ধা মো. সাহাবুদ্দিনকে পাবনাবাসীর পক্ষে থেকে নাগরিক সংবর্ধনা দেওয়া হয়েছে।  

সংবর্ধনার পাশাপাশি রাষ্ট্রপতির কাছে পাবনাবাসীর দীর্ঘ দিনের অপূর্ণ দাবি-দাওয়া তুলে ধরেন বক্তারা।

মঙ্গলবার (১৬ মে) বিকেলে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের মাঠে অনুষ্ঠিত নাগরিক কমিটির সংবর্ধনা অনুষ্ঠানে এসব দাবি-দাওয়া তুলে ধরা হয়।  

এসময় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাদের বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন। অনুষ্ঠানে রাষ্ট্রপতির স্ত্রী রেবেকা সুলতানা উপস্থিত ছিলেন।  

শুরুতেই জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল পাবনা মেডিকেল কলেজকে হাসপাতালে রূপান্তর, পাবনা-ঢাকা সরাসরি ট্রেন চালু ও ঈশ্বরদী বিমানবন্দর পুনরায় চালুর দাবি জানান।  

সংরক্ষিত আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি পাবনার কাজিরহাট, রাজবাড়ীর দৌলতদিয়া ও পাটুরিয়া দিয়ে ওয়াই সিস্টেমে ব্রিজ এবং সরকারি এডওয়ার্ড কলেজকে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ের দাবি তুলে ধরেন। পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস ঈশ্বরদী সুগার মিল ও বিমানবন্দর চালুসহ বিভিন্ন দাবি তুলে ধরেন।  

এর আগে ৩টা ২৪ মিনিটে অনুষ্ঠানস্থলে উপস্থিত হন রাষ্ট্রপতি। এসময় দাঁড়িয়ে হাততালি দিয়ে তাকে বরণ করেন পাবনাবাসী। পবিত্র কোরআন তেলাওয়াত ও অন্যান্য ধর্মগ্রন্থ পাঠের মধ্যদিয়ে মঙ্গলবা ৩টা ২৭ মিনিটে সংবর্ধনা অনুষ্ঠান শুরু হয়।  

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা বেবী ইসলামের সভাপতিত্বে অনেকের মধ্যে বক্তব্য দেন ডেপুটি স্পিকার ও পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকু, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস, পাবনা-৩ আসনের সংসদ সদস্য মকবুল হোসেন, পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির, সংরক্ষিত আসনে সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, নাগরিক কমিটির আহ্বায়ক অঞ্জন চৌধুরী, সদস্য সচিব-১ অধ্যাপক শিবজিত নাগ, সদস্য সচিব-২ আব্দুল মতীন খান এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।  

এর আগে চারদিনের সফরের দ্বিতীয় দিন মঙ্গলবার সকাল ১১টার দিকে পাবনার বিসিক শিল্পনগরে স্কয়ার সায়েন্স অ্যান্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন করেন রাষ্ট্রপতি। পরে দুপুর ১২টার দিকে পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন তিনি।  

সোমবার (১৫ মে) দুপুর ১২টা ৮ মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে নিজ জেলা পাবনায় এসে পৌঁছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এরপর পাবনা সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করেন। সেখানে কিছুক্ষণ বিশ্রামের পর দুপুর দেড়টায় জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নাম ফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। দুপুর ২টার দিকে পাবনা সদরের আরিফপুর কবরস্থানে বাবা-মায়ের কবর জিয়ারত করেন রাষ্ট্রপতি। এরপর তিনি স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক সমাধিস্থলে ফুল দিয়ে শ্রদ্ধার জানান এবং প্রার্থনায় অংশ নেন। এভাবে প্রথম দিনের কার্যক্রম শেষ করে সার্কিট হাউজে রাতযাপন করেন তিনি।  
দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত ও শপথ নেওয়ার পর প্রথমবারের মতো সোমবার (১৫ মে) নিজের জেলা পাবনায় এসেছেন মো. সাহাবুদ্দিন।
এরপর বুধবার (১৭ মে) সকাল ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতির অফিস পরিদর্শন শেষে বিকেল ৪টায় জেলা ও দায়রা জজ আদালতের যাদুঘর, বঙ্গবন্ধু কর্নার এবং বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন শেষে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন তিনি। এছাড়া তিনি বিকেল ৫টায় বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন।  

বৃহস্পতিবার (১৮ মে) বেলা সাড়ে ১১টায় সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ শেষে ১১.৪০ মিনিটে হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে পাবনা ছাড়বেন রাষ্ট্রপতি।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।