ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

যানজটের কারণে বন্ধ হলো তেজগাঁও ইউলুপ

জি এম মুজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, মে ১৬, ২০২৩
যানজটের কারণে বন্ধ হলো তেজগাঁও ইউলুপ ছবি- জি এম মুজিবুর

ঢাকা: যানজট নিরসনে ইউলুপ তৈরি করা হলেও, রাস্তা সরু হওয়ার কারণে দীর্ঘ যানজটে পড়তে হতো নগরবাসীকে। বিশেষ করে, অফিস টাইমে এই যানজট অনেক বেশি ভোগান্তির কারণ হওয়ায়, তেজগাঁওয়ের বিজি প্রেসের সামনের ইউলুপটি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

 

যার ফলে এখন কিছুটা সুফল পাচ্ছে নগরবাসী।

মঙ্গলবার (১৬ মে) সকাল ১০টার দিকে রাজধানীর তেজগাঁও ইউলুপের সামনে গিয়ে দেখা গেছে এমন চিত্র।

সরেজমিনে দেখা গেছে, তেজগাঁও পলিটেকনিক কলেজের সামনের সড়কের ইউলুপটি যানজটের কারণে বন্ধ করে দেওয়া হয়েছে। যার ফলে এখন আর সেই আগের মতো তীব্র যানজটের দেখা মিলছে না। আগে দুই-একটি বড় গাড়ি ইউটার্ন নিতে গেলেই, দীর্ঘ যানজটের সৃষ্টি হতো দুই প্রান্তেই। এতে করে ভোগান্তিতে পড়তে হতো আফিসগামী মানুষকে।

ইউলুপটি যখন ছিল না, তখন এই সড়কে তেমন কোনো যানজট হতো না। এটি তৈরির কারণে রাস্তা সরু হয়ে যাওয়ায় যানজটে দীর্ঘক্ষণ আটকে থাকতে হতো বলে জানান প্রতিদিন এই রাস্তা দিয়ে বনানী থেকে মতিঝিল অফিস করা যাত্রী মো. রাসেল মিয়া।  

তিনি বাংলানিউজকে বলেন, এটি একটি ভালো উদ্যোগ। তবে ইউলুপ খুলে দেওয়ার আগে দুই পাশ থেকে রাস্তা আরও বাড়ানো প্রয়োজন ছিল। তাহলে এই ইউলুপটি আমাদের কাজে লাগতো।

মহাখালী বাসস্ট্যান্ড থেকে তেজগাঁও পলিটেকনিক পর্যন্ত টার্মিনালের বাস সারাক্ষণ রাস্তার দুই পাশে পার্কিং করে রাখাটাও এই যানজটের আরেকটি বিশেষ কারণ।

ইউলুপের কারণে যানজট কিছুটা বেড়েছিল বলে জানান শেরেবাংলা নগর ট্রাফিক জোনের পরিদর্শক আরিফুজ্জামান (টিআই)। তিনি বাংলানিউজকে বলেন, আপনারা জানেন, তেজগাঁও এলাকাটি শিল্প নগরী। তার ওপরে ভিআইপিদের মুভমেন্ট এই রোড দিয়েই বেশি। সব মিলিয়ে রাস্তা সরু হয়ে যাওয়ায় ইউলুপ দিয়ে যখন গাড়িগুলো ঘোরানোর চেষ্টা করে, বিশেষ করে বাসগুলো, তখন দুইদিকেই তীব্র যানজট লেগে যেতো।

তিনি আরও বলেন, এটা নিরসনের জন্য আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা সিটি করপোরেশনের সঙ্গে কথা বলে এটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে আমরা সার্বক্ষণিক চেষ্টা করছি, যানজট ছাড়াই কিভাবে গাড়িগুলো দ্রুত চলাচল করতে পারে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, মে ১৬, ২০২৩
জিএমএম/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।