ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

বৃক্ষরোপণে অবদান রাখায় ফের ‘প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার’ পাচ্ছে রাসিক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মে ১৪, ২০২৩
বৃক্ষরোপণে অবদান রাখায় ফের ‘প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার’ পাচ্ছে রাসিক

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) বৃক্ষরোপণে বিশেষ অবদান রাখায় আবারো ‘প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২১’ পাচ্ছে। পদকসংক্রান্ত জাতীয় কমিটির সভায় চূড়ান্ত মনোনয়ন পাওয়ার বিষয়টি ইতোমধ্যে মৌখিকভাবে রাসিককে জানানো হয়েছে।

 

বিশ্ব পরিবেশ দিবসে আগামী ৫ জুন রাজধানী ঢাকায় আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার দেওয়া হবে। এ নিয়ে তৃতীয়বারের মতো ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার’ পেতে যাচ্ছে রাসিক।

বিকেলে রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু এ তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২১ এর জন্য রাজশাহী সিটি করপোরেশন চূড়ান্ত মনোনয়ন লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এক বিবৃতিতে তিনি এই ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিবৃতিতে রাসিক মেয়র বলেন, বৃক্ষরোপণ, সবুজায়ন ও পরিবেশ উন্নয়নে সারাদেশে দৃষ্টান্ত স্থাপন করেছে রাজশাহী সিটি করপোরেশন। পরিবেশ উন্নয়নে সাফল্যের ধারাবাহিকতায় তৃতীয়বারের মতো ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২১’ এর জন্য চূড়ান্ত মনোনয়ন লাভ আমাদের জন্য আনন্দের ও গর্বের। এই স্বীকৃতি আমাদের পরিবেশ উন্নয়ন কাজকে আরও বেশি উৎসাহিত করবে। এই অর্জন ধরে রেখে রাজশাহীকে আরও সামনের দিকে এগিয়ে চাই।

এদিকে রাসিকের পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ-উল-ইসলাম বলেন, সিটি মেয়রের দিক-নির্দেশনায় গত সাড়ে ৪ বছরে দুই লক্ষাধিক স্থায়ী ও ১০ লক্ষাধিক হেজ (গাছবেড়া) জাতীয় বৃক্ষ রোপণ করা হয়েছে। ৩৫ কিলোমিটার সড়ক বিভাজক বিভিন্ন প্রজাতির ফুলের চারা রোপণের মাধ্যমে ফুলে ফুলে সুশোভিত করা হয়েছে। এরআগে ২০০৯ ও ২০১২ সালে বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার লাভ করে রাজশাহী সিটি করপোরেশন। ২০১২ ও ২০২১ দুইবার সালে জাতীয় পরিবেশ পদক অর্জন করেছে রাসিক। এছাড়া পরিবেশবান্ধব শহর হিসেবে ‘এনভায়রনমেন্ট ফ্রেন্ডলি সিটি অব দ্য ইয়ার-২০২০’ সম্মাননা অর্জনের খ্যাতিও রয়েছে এই নগরীর।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এসএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।