ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দুই নারীসহ ভারতে পালিয়ে যাচ্ছিল ৩ রোহিঙ্গা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৮ ঘণ্টা, মে ১৪, ২০২৩
দুই নারীসহ ভারতে পালিয়ে যাচ্ছিল ৩ রোহিঙ্গা দুই নারীসহ আটক তিন রোহিঙ্গা। ছবি- বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজার সদরে দুই নারীসহ তিন রোহিঙ্গাকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা।

শনিবার (১৩ মে) দুপুরে উপজেলার শ্যামেরকোনা বাজার থেকে তাদের আটক করা হয়।

পুলিশ ও স্থানীরা জানান, শনিবার (১৩ মে) দুপুরে দুই নারী ও এক যুবক কুলাউড়ার চাতলাপুর বর্ডার দিয়ে ভারতে গমনকালে শমসেরনগর সড়কের শ্যামেরকোনা বাজার থেকে স্থানীয় লোকজন তাদের আটক করে।

এরা কক্সবাজার জেলার উখিয়ার কুতুপালং ক্যাম্প থেকে পালিয়ে এসেছে বলে জানা গেছে। খবর পেয়ে মৌলভীবাজার মডেল থানার এসআই মো. সাইফুল ইসলাম সঙ্গীয় ফোর্সের সহায়তায় তাদের মডেল থানায় নিয়ে আসেন।

মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) জানান, আটক রোহিঙ্গাদের জিজ্ঞাসাবাদে তারা নিম্নবর্ণিত নাম ঠিকানা জানায়- হাশিমা (১৮), পিতা- মৃত নুর আলম, ঠিকানা- সবুল্লাকাটা ক্যাম্প, ব্লক বি-৫, ক্যাম্প নং-১৬। সাজিদা (১৭), পিতা- সিরাজুল ইসলাম, ঠিকানা- উঞ্চিপ্র ক্যাম্প, ব্লক- এ-৫, ক্যাম্প নং- ২২ এবং মুজিবুর রহমান (১৭), পিতা- আবুল হাশিম, ঠিকানা- বালুখালী ক্যাম্প, ব্লক- এ-২, ক্যাম্প নং- ৯, থানা- উখিয়া, জেলা-কক্সবাজার।

তিনি আরও জানায়, আটক তিন রোহিঙ্গা গত ১২ মে তারিখ সকালে কৌশলে রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে কুলাউড়া উপজেলার চাতলাপুর সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের উদ্দেশ্যে বাসযোগে ১৩ মে মৌলভীবাজার বাসস্ট্যান্ডে আসে।

পরবর্তীতে মৌলভীবাজার বাসস্ট্যান্ড থেকে চাতলাপুর সীমান্তে যাওয়ার পথে স্থানীয় জনগণ তাদের শ্যামেরকোনা বাজারে আটক করে। খবর পেয়ে পুলিশ তিন রোহিঙ্গাকে থানায় নিয়ে আসে।  

আটক তিন রোহিঙ্গাকে সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানো হবে বলেও জানান ওসি।

বাংলাদেশ সময়: ০৮২৩ ঘণ্টা, মে ১৪, ২০২৩
বিবিবি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।