ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিতর্কিত শিক্ষককে কলেজে ঢুকতে দিলেন না শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, মে ১১, ২০২৩
বিতর্কিত শিক্ষককে কলেজে ঢুকতে দিলেন না শিক্ষার্থীরা

লালমনিরহাট: রংপুর কারমাইকেল কলেজের বিতর্কিত শিক্ষক আহসান উল ফেরদৌসকে কলেজে ঢুকতে দিলেন না লালমনিরহাট সরকারি কলেজের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ মে) বিকেলে লালমনিরহাট সরকারি কলেজে যোগদান করতে এলে মূল ফটকে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন তিনি।

শিক্ষার্থীরা জানান, রংপুরের কারমাইকেল কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক আহসান উল ফেরদৌসের সঙ্গে একই বিভাগের এক ছাত্রীর আপত্তিকর একটি ভিডিও সাম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ঐতিহ্যবাহী ওই কলেজের মতো একটি শিক্ষাপ্রতিষ্ঠানে এমন ঘটনা এবারই প্রথম হওয়ায় বিষয়টি টক অব দ্যা টাউনে পরিণত হয়।

এ ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন সাবেক ও বর্তমান শিক্ষক এবং শিক্ষার্থীসহ রংপুরবাসী। পরে কারমাইকেল কলেজের পরিচালনা পরিষদের অনুমতিতে তাকে লালমনিরহাট সরকারি কলেজে বদলি করা হয়।

কিন্তু বিতর্কিত শিক্ষককের যোগদানের খবর ছড়িয়ে পড়লে প্রচণ্ড ক্ষোভে ফেটে পড়েন লালমনিরহাট সরকারি কলেজের  শিক্ষার্থীরা। বৃহস্পতিবার বিকেলে বিতর্কিত ওই শিক্ষক লালমনিরহাট সরকারি কলেজে যোগদানের উদ্দেশে এলে সাধারণ শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ বিষয়ে লালমনিরহাট সরকারি কলেজের অধ্যক্ষকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ না করায় যোগাযোগ সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মে ১১, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।