ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

হুমকির পর ডিসের তার চুরি করলো জাবি ছাত্রলীগের নেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, মে ৯, ২০২৩
হুমকির পর ডিসের তার চুরি করলো জাবি ছাত্রলীগের নেতারা

সাভার, (ঢাকা): জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের সেই নেতাদের বিরুদ্ধে ডিস ব্যবসায়ী মমিনউল্লাহ মমিনের মালামাল চুরির অভিযোগ উঠেছে। এর আগে তার কাছ থেকে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেছিলেন নেতারা।

না দিলে মেরে ফেলারও হুমকি দিয়েছিলেন তারা।

ভুক্তভোগী মমিনের অভিযোগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা শান্ত মাহবুব ও হাছিবুর রহমান তার কাছ থেকে পাঁচ লাখ টাকা চাঁদা চান। না দেওয়ায় তার ব্যবসা প্রতিষ্ঠানের ২ লাখ টাকার তার ও সরঞ্জামাদি চুরি করে নিয়েছেন তারা।

যাদের বিরুদ্ধে অভিযোগ, তারা বিষয়টি অস্বীকার করেছেন।

মঙ্গলবার (৯ এপ্রিল) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আল বিরুনী হল সংলগ্ন পানধোয়া এলাকায় গিয়ে প্রায় ৩০০-৪০০ ফুট ডিস লাইনের তার ও সরঞ্জামাদি চুরির প্রমাণ মিলেছে।   অপরদিকে এলাকায় দীর্ঘদিন ধরে ডিস সংযোগ থাকায় বিপাকে পড়েছেন প্রায় ৪০০-৫০০ সাধারণ গ্রাহক।

এ ঘটনায় আমবাগান ক্যাবল অপারেটরের সত্ত্বাধিকারী মমিন গতকাল সোমবার (৮ এপ্রিল) রাতে আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

জানা গেছে, ছাত্রলীগ নেতা শান্ত মাহবুব জাবির নৃ-বিজ্ঞান বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী। হাছিবুর রহমান পড়াশোনা করেন ভূগোল ও পরিবেশ বিভাগে; তিনি ৪৭তম ব্যাচের শিক্ষার্থী। দুজনই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র। বাকি যারা জড়িত তারাও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান শিক্ষার্থী।

মমিন বলেন, দীর্ঘদিন ধরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাশে আমবাগান এলাকায় সুনামের সাথে ক্যাবল ব্যবসা পরিচালনা করে আসছি। কিন্তু গত এক মাস ধরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতারা আমার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে আসছে। চাঁদার টাকা না দেওয়ায় আমার কর্মীদের তুলে মারধর করেছে। আমাকেসহ কর্মীদের প্রাণনাশ ও এলাকা ছাড়া করার হুমকি দিয়ে যাচ্ছে। গত ৫ মে বিকেলে পানধোয়া এলাকায় প্রায় ৩০০-৪০০ ফুট ডিস সংযোগের তার কেটে নিয়ে গেছে তারা। এ পর্যন্ত ডিস সংযোগে ব্যবহৃত প্রায় ৩০টি নোড বক্স বিভিন্ন সময় খুলে নিয়ে গেছে। এতে প্রায় ২ লাখ টাকার ক্ষতি হয়েছে আমার। সোমবার থানায় এ ঘটনায় লিখিত অভিযোগ করার পর পুলিশ আজ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

অভিযুক্ত জাবি ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক হাছিবুর রহমান জানান, আমবাগানেই আমার বাসা। আমি এখানকার স্থানীয়। গত ফেব্রুয়ারি ৫ তারিখ আমবাগান এলাকার ডিস ব্যবসা ডিড করে একান্ত মালিকানা আমি নিয়েছি। আমি পানধোয়ার ওইদিকে কিছু জানিও না। ওই দিকে যাওয়ার প্রশ্নও আসে না। পানধোয়া এলাকার স্বেচ্ছাসেবক লীগের সাবেক এক নেতা অনেক দিন ধরেই ঝামেলা করছিলেন। ওই সময় আমারও কিছু লাইন কাটা পড়ছে। আমার মনে হয়, কেউ উদ্দেশ্য প্রণোদিতভাবে নিজের লাইন নিজেই কেটে আমার উপর দোষ চাপাচ্ছে। এমন কোনো প্রমাণ দেখাতে পারলে আমি মানতাম।

ছাত্রলীগ করে ব্যবসা পরিচালনা করতে পারেন কিনা এমন প্রশ্নে বলেন, ছাত্রলীগে আসার পরেই আমি ব্যবসাটা করছি। একটা সমঝোতার মধ্যে আসছি। আমার এক বন্ধু আমবাগান এলাকার ব্যবসাটা চালাতো। আমি তার কাছ থেকেই ডিড করে নিয়েছি। আমি ছাত্রলীগ করে ব্যবসা করতেছি বিষয়টা এমন না। আমাদের এলাকার হিসেবে সিনিয়রদের পর ধীরে ধীরে এ ব্যবসা জুনিয়রদের দিকে যাচ্ছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, আমি এ বিষয়ে জানি না। আমার খোঁজ নিতে হবে। তবে আমার জানা মতে, এরকম কাজ হয়নি। হলেও কোনোভাবে কাম্য না। কোনো কোনকিছু হলে তো জানতাম। যে মিথ্যা অভিযোগ করবে তার বিরুদ্ধে মামলা হবে। তা না হয় থানায় বসতে হবে। বসে কথা বললেও তার বিরুদ্ধে অভিযোগ হবে।

চাঁদা দাবি ও তার চুরির অভিযোগ প্রমাণিত হলে দোষীদের বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে তিনি বলেন, চাঁদা দাবি যদি করা খুব বাজে একটা কাজ। এটা কারও জন্য কাম্য না। এসব ঘটনা ছাত্রলীগ প্রশ্রয় দেয় না। তবে আমি খোঁজ নিয়ে জানাব।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম বলেন, ডিস সংযোগের তার ও সরঞ্জামাদি চুরির একটি লিখিত অভিযোগ পেয়েছি। আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে সেখানে গিয়ে অভিযুক্তদের পাইনি। তাদের থানায় ডেকেছি। তদন্ত করে পরবর্তীতে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আগের নিউজটিও পড়ুন: ব্যবসায়ীর কাছে পাঁচ লাখ টাকা চাঁদা চায় জাবি ছাত্রলীগ!

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ৯ মে , ২০২৩
এসএফ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।