ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভেজাল মশলা-রাসায়নিক রঙসহ ৩ নারী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, মে ৯, ২০২৩
ভেজাল মশলা-রাসায়নিক রঙসহ ৩ নারী আটক

ফেনী: ফেনীতে বিপুল পরিমাণ ভেজাল মশলা, নষ্ট শুকনো মরিচ ও রাসায়নিক রঙসহ ৩ নারীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।  

সোমবার (৮ মে) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় র‍্যাব।

শহরের তাকিয়া রোডের মেসার্স জাহিদ স্টোর নামক দোকানের পিছনের মিল ঘরের ভেতর থেকে এগুলো উদ্ধার করা হয়।

আটকরা হলেন- বাগেরহাট মোড়লগঞ্জের সন্নাসী গ্রামের মৃত আব্দুল জলিলের স্ত্রী মাহিনুর বেগম (৩৫), লক্ষীপুর জেলার লামছড়ি গ্রামের মো. মহিমের স্ত্রী কহিনুর বেগম (৪০), লক্ষ্মীপুরের
উত্তর চর রমনি মহান গ্রামের মৃত খোকন সরকারের স্ত্রী মততাজ বেগম (৪৫)।

র‌্যাব-৭, ফেনী ক্যাম্প জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে কতিপয় ব্যক্তি ফেনী শহরের তাকিয়া রোডের মেসার্স জাহিদ স্টোর নামক দোকানের পিছনের মিল ঘরের ভিতর ভেজাল মশলা তৈরি করছে। র‌্যাবের একটি দল রাতে ওই স্থানে যাওয়া মাত্রই র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ৩ ব্যক্তি কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে র‌্যাব সদস্যরা তাদের আটক করে।

আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে মশলা মিল ঘরের ভেতর তল্লাশি করে ২১টি বস্তায় ভেজাল রঙ মিশ্রিত মরিচের গুড়া ৩১৬ কেজি, নষ্ট শুকনা মরিচ ৩৯৬ কেজি, ২টি পলিথিনে মোড়ানো মসলায় মিশ্রণের রাসায়নিক রং এক কেজি ৫০০ গ্রাম জব্দ করা হয়।

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা পরস্পর যোগসাজশে দীর্ঘদিন যাবত অসৎ উপায় অবলম্বন করে বিভিন্ন মশলাসহ মরিচের গুড়ার সঙ্গে বিভিন্ন রং ও রাসায়নিক পদার্থ মিশ্রন করে ভেজাল মশলা তৈরি করে আসছে।

ফেনীস্থ র‌্যাবের কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার মো. সাদেকুল ইসলাম জানান, আটকরা ও জব্দকৃত আলামত আইনানুগ ব্যবস্থা গ্রহণের ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, মে ০৯, ২০২৩
এসএইচডি/ এসএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।