ঢাকা, শুক্রবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জাতীয়

একই পদে দুই নিয়োগ, প্রধান শিক্ষক কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, মে ৬, ২০২৩
একই পদে দুই নিয়োগ, প্রধান শিক্ষক কারাগারে

নীলফামারী: নীলফামারীর ডিমলায় একটি মাধ্যমিক বিদ্যালয়ে এক পদে দুই শিক্ষককে নিয়োগ দেওয়ার অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রতারণার মামলা হয়েছে।  

শনিবার (৬ মে) প্রতারণার মামলা প্রধান শিক্ষককে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

 

গ্রেপ্তার ওই শিক্ষকের নাম রফিকুল ইসলাম। তিনি উপজেলার বালাপাড়া ইউনিয়নের নিউ মডেল বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বরত।  

শুক্রবার সন্ধ্যায় (০৫ মে) উপজেলার পোস্ট অফিস মোড় এলাকায় থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালে উপজেলার নিউ মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে সামাজিক বিজ্ঞানের শিক্ষক হিসেবে নিয়োগ পান রুস্তম আলী। তিনি ২০১৯ সালে এমপিওভুক্তির জন্য আবেদন করেন। কিন্তু একই বছর বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম মোটা অঙ্কের অর্থের বিনিময়ে জালিয়াতি করে একই পদে বিকাশ চন্দ্র নামের একজনকে নিয়োগ দেখিয়ে এমপিওভুক্তির আবেদন পাঠান।  

পরবর্তীতে চাকরি এমপিওভুক্ত না হওয়ায় প্রধান শিক্ষকসহ ম্যানেজিং কমিটির আরো দুইজনের নাম উল্লেখ করে নীলফামারী আদালতে মামলা করেন রুস্তম আলী। এ মামলার অপর আসামিরা হলেন বিদ্যালয়ের তৎকালীন সভাপতি সায়েদুল ইসলাম ও সদস্য বিকাশ চন্দ্র।

এ বিষয়ে ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লাইছুর রহমান বলেন, শিক্ষক নিয়োগে প্রতারণার মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় ওই প্রধান শিক্ষককে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মে ০৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।