ঢাকা, সোমবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে পুত্রবধূকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, মে ৫, ২০২৩
ঝালকাঠিতে পুত্রবধূকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগ প্রতীকী ছবি

ঝালকাঠি: তুচ্ছ ঘটনার জেরে ঝালকাঠির রাজাপুর উপজেলার বাগড়ি গ্রামে শ্বশুরবাড়িতে মানসুরা বেগম (২১) নামে এক গৃহবধূকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে।

এ অভিযোগে শুক্রবার (৫ মে) দুপুরের দিকে রাজাপুর থানায় ওই গৃহবধূ বাদী হয়ে শ্বশুর আফজাল হোসেন ও তার দুই মেয়ে রুকসি বেগম ও চাদনী বেগমের বিরদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

 

ভুক্তভোগী মানসুরা ওই গ্রামের বাসিন্দা আল-আমিনের স্ত্রী ও এক শিশু সন্তানের জননী।  

লিখিত অভিযোগে জানা গেছে, ভাড়া বাসায় বিদ্যুৎ না থাকায় বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে তার স্বামী আল-আমিন নিজ বাড়িতে মোবাইলফোন চার্জ দিতে গেলে তারই বোন চাঁদনী বাধা দেন এবং মেইন সুইজ বন্ধ করে কাটাউট খুলে নিয়ে যান। এ নিয়ে কথা কাটাকাটি হয় এবং তাকে (আল-আমিনকে) তার বাবা আফজালসহ বোনেরা ধাওয়া দেয়। পরে তাকে না পেয়ে পুত্রবধূ মানসুরাকে ভাড়া বাসার সামনে পেয়ে তার শ্বশুর চুল ধরে ডান চোখে ঘুষি মেরে মাটিতে ফেলে দেন। এরপর শ্বশুর আফজাল, ননদ রুকসি ও চাঁদনী মিলে তাকে পদদলনসহ মারধর ও মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করে মাটিতে ফেলে রেখে চলে যান। আঘাতপ্রাপ্ত ডান চোখে বড় রকমের সমস্যার শঙ্কা করছেন নির্যাতনের শিকার গৃহবধূ। তাদের ভয়ে এখন চিকিৎসাও নিতে পারছেন না সে এবং তারা খুন করাসহ নানাভাবে হুমকিও দিচ্ছেন। এতে নিরাপত্তাহীনতায় আতঙ্কে বিচারের আশায় ঘুরে বেড়াচ্ছেন তিনি।  

মানসুরার স্বামী আল-আমিন বলেন, কোনো দোষ করলে আমি করেছি। মারলে আমাকে মারবে। আমার স্ত্রীকে কেন মারধর করা হলো, এর বিচার চাই।

এ ঘটনায় অভিযুক্ত আফজাল হোসেন মারধরের অভিযোগ অস্বীকার করে জানান, আমি রাতে বাসায় গিয়ে মারাধরের বিষয় শুনেছি। আর এ বিষয়টি ঘরের লোকজন জানে, আমি কিছুই জানি না।  

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পুলক চন্দ্র রায় জানান, এ ঘটনায় লিখিত অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী ওই গৃহবধূকে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

প্রসঙ্গত, আফজালের বিরুদ্বে একাধিক মাদকের মামলা রয়েছে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, মে ০৫, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।