ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবি এফবিজেও’র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, মে ৩, ২০২৩
ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবি এফবিজেও’র

ঢাকা: সাংবাদিক নির্যাতন বন্ধ ও ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবি জানিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশন (এফবিজেও)।

বুধবার (৩ মে) বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে সংগঠনটির নেতারা এ দাবি জানান।

মানববন্ধনে এফবিজেও-এর চেয়ারম্যান এস এম মোর্শেদ বলেন, সাংবাদিকদের ওপর ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ হচ্ছে। অথচ আইনমন্ত্রী বলেছেন, এই আইনটি সাংবাদিকদের জন্য নয়। তাহলে এই আইনের অধীনে যেসব সাংবাদিকদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের মুক্তি দেওয়া হোক।

ডিজিটাল নিরাপত্তা আইন সংস্কারে প্রেস কাউন্সিলকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, প্রেস কাউন্সিল থাকা সত্ত্বেও সাংবাদিকদের বিরুদ্ধে এই আইনের অপপ্রয়োগ হচ্ছে। তাই ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনে প্রেস কাউন্সিলকে এগিয়ে আসা প্রয়োজন।

সাংবাদিকদের প্রশিক্ষণ দেওয়া প্রয়োজন জানিয়ে এফবিজেও-এর চেয়ারম্যান বলেন, সরকারি কর্মকর্তাদের প্রশিক্ষণের জন্য একটি বাজেট থাকে। আমরাও চাই সাংবাদিকদের প্রশিক্ষণের জন্য সরকারের তরফ থেকে একটি বাজেট দেওয়া হোক। এতে সাংবাদিকরা পেশাদারত্বের জায়গায় আরও দক্ষ হয়ে উঠবেন।

মানববন্ধন কর্মসূচিতে ফেডারেশন অব বাংলাদেশ জার্নালিস্ট অর্গানাইজেশনের (এফবিজেও) বিভিন্ন নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, মে ০৩, ২০২৩
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।