ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিটি নির্বাচন নিয়ে কোনো চ্যালেঞ্জ দেখছেন না আইজিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
সিটি নির্বাচন নিয়ে কোনো চ্যালেঞ্জ দেখছেন না আইজিপি সিলেটে হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করছেন আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন

সিলেট: সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কোনো চ্যালেঞ্জ দেখছেন না বলে জানিয়েছেন বাংলাদেশে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। শুক্রবার (২৮ এপ্রিল) বাদ জুম্মা হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারতের পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, আমরা এখনো কোনো চ্যালেঞ্জ দেখছি না। তবে যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলার জন্য বাংলাদেশ পুলিশ প্রস্তুত রয়েছে। এ প্রস্তুতি সব সময় থাকে।

তিনি বলেন, আমরা অনেক নির্বাচন করেছি। নির্বাচন আয়োজনের জন্য বাংলাদেশ পুলিশের অভিজ্ঞতা ও প্রশিক্ষণ আছে। তাই নির্বাচন কমিশন যে দায়িত্ব দেবেন, বাংলাদেশ পুলিশ সে দায়িত্ব পালন করবে।

সিলেটে আসা প্রসঙ্গে তিনি বলেন, এটা আমার নিজের এলাকা। তারপরও সব সময় আসা হয় না। দায়িত্বের প্রয়োজনে সিলেটে আসি। এখানের মানুষ আন্তরিকতার সঙ্গে গ্রহণ করে থাকেন। বিশেষ করে সিলেটে যারা চাকরি করে গেছেন, তারা এখানের মানুষের আতীথেয়তা, আন্তরিকতায় মুগ্ধ হয়েছেন। যে কারণে দীর্ঘদিন মনে রাখেন। অনেকে চাকরি করে সিলেট থেকে চলে গেলেও এখানের মানুষের সঙ্গে যোগাযোগ রেখেছেন। সবার সঙ্গে মানুষের সম্পর্কটা আকর্ষণ করে।

এর আগে বৃহবৃস্পতিবার (২৭ এপ্রিল) বিমানের রাত ১১টার ফ্লাইটে স্ত্রী তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরীকে নিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন। এরপর শুক্রবার (২৮ এপ্রিল) তিনি হযরত শাহজালাল (রহ.) ও শাহপরান (রহ.) মাজার জিয়ারত করেন।

শাহজালাল (রহ.) মাজার জিয়ারতকালে আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাড. মিসবাহ উদ্দিন সিরাজ, পুলিশের সিলেট রেঞ্জ ডিআইজি মো. মিজান শাফিউর রহমান, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. ইলিয়াছ শরীফ, সিলেট জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, সিলেট মেট্রোপলিটন পুলিশের ডিসি (ট্রাফিক) মুহাম্মদ আব্দুল ওয়াহাব, উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ প্রমুখ উপস্থিত ছিলেন।

জিয়ারত শেষে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন দক্ষিণ সুরমার মোগলাবাজার প্যারাইরচক এলাকায় পুলিশ অফিসার্স মেসের জন্য প্রস্তাবিত নতুন স্থান পরিদর্শন করেন। শনিবার (২৯ এপ্রিল) সকাল ১০টায় সিলেট জেলা পুলিশ লাইন্সে সিলেটে কর্মরত অফিসারদের সঙ্গে মতবিনিময় করবেন। মতবিনিময় শেষে দুপুর ১২ টায় নির্মাণাধীন ৭ এপিবিএন ও সাড়ে ১২ টায় নির্মাণাধীন আরআরএফ ব্যারাক পরিদর্শন করবেন।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘন্টা, এপ্রিল ২৮, ২০২৩
এনইউ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।