ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘দেশ কি আমেরিকার কাছে বন্ধক দিছি?’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
‘দেশ কি আমেরিকার কাছে বন্ধক দিছি?’

ফেনী: শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, আমরা  যুক্তরাষ্ট্রের কথায় চলি নাকি? আমাদের দেশ কি তাদের কাছে বন্ধক দিছি। আমেরিকা থেকে বাংলাদেশ অর্থনৈতিকভাবে ভালো আছে।

ওদের দেশে আজ মুদ্রাস্ফীতি। যুক্তরাষ্ট্রে কি মানবাধিকার আছে? সেখানে কি আইন আছে? নির্বাচনে সেখানেও তো কারসাজি হয়েছে।  

বৃহস্পতিবার (২০এপ্রিল) দুপুরে ফেনীর পরশুরাম উপজেলার কালিকাপুর গ্রামে ঈদ উপহার বিতরণ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এসব কথা বলেন।

কামাল আহমেদ মজুমদার বলেন, আমাদের দেশের আইন ও সংবিধান অনুযায়ী আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে। বিদেশী রাষ্ট্রদূত কে কি বলছেন, তা দেখার বিষয় না। আমাদের দেশের আইন অনুযায়ী সংবিধান অনুযায়ী শান্তিপূর্ণভাবে নির্বাচন হবে। যারা নির্বাচন মনিটরিং করবেন তাদের সেই সুযোগ দেওয়া হবে। আগামীতে যারা নির্বাচনে আসবে না তারা গোল্লায় যাবে।

এসময় পরশুরাম থানার ওসি সাইফুল ইসলাম, মির্জানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান ভুট্টোসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্ত্রী সাংবাদিকদের এক কথার জবাবে বলেন, বছরে ৩০ হাজার কোটি টাকা ভর্তুকি দেওয়া সারা বিশ্বের বিরল ঘটনা। পৃথিবীর কোনো দেশে এতো ভর্তুকি দেওয়ার উদাহরণ নেই। ভর্তুকি কমাতে বিশ্বব্যাংকসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার চাপও আছে। এছাড়া সরকার সারে ভর্তুকি দেওয়া, কৃষি প্রণোদনা দেওয়া অব্যাহত রাখায় দেশ বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দেশে কোনো অভাব নেই।

চিনির দাম বৃদ্ধি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিল্প প্রতিমন্ত্রী বলেন, সিন্ডিকেট করে দেশের বাজারে চিনির দাম বাড়িয়েছে। দেশের প্রচলিত আইন অনুযায়ী সরকারের পক্ষ থেকে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। দেশের সুগারমিলগুলোর যন্ত্রপাতি অনেক পুরোনো। এগুলো আধুনিকায়ন করা ও দেশে উৎপাদন নিশ্চিত করা না গেলে চিনির মূল্য নিয়ন্ত্রণ করা সম্ভব না।

প্রতিমন্ত্রী আরও বলেন, বিএনপি গণতন্ত্রকে হত্যা করেছে। বঙ্গবন্ধুকে হত্যা করে দেশে কালো আইন করেছে। জিয়াউর রহমান বিসমিল্লাহির রাহমানির রাহীম বলে সেনাবাহিনীর সদস্যদের হত্যা করেছে।  

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
এসএইচডি/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।