ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশ্রয়ণের ঘর দেওয়ার নামে প্রতারণার অভিযোগে নারী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
আশ্রয়ণের ঘর দেওয়ার নামে প্রতারণার অভিযোগে নারী আটক

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে শতাধিক পরিরারের কাছ থেকে দুই লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় প্রতারক চক্রের নারী সদস্য আদুরী আকতার খুশবুকে (২০) আটক করে পুলিশে দিয়েছেন ভুক্তভোগীরা।

 

আটক খুশবু সৈয়দপুর শহরের গোলাহাট ১ নম্বর অবাঙালি ক্যাম্পের মো. কাল্লু মিয়ার মেয়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, সারাদেশের মতো নীলফামারী জেলার সৈয়দপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ঘর নির্মাণ কাজ চলছে। আর এ আশ্রয়ণ প্রকল্পে ঘর পাইয়ে দিতে সৈয়দপুর শহরে একটি প্রতারক চক্র গড়ে উঠেছে। ওই প্রতারক চক্রের মধ্যে বেশ কয়েকজন নারী সদস্য রয়েছেন। তাদের মধ্যে সক্রিয় সদস্য হচ্ছেন খুশবু। চক্রের সদস্য খুশবু নিজেকে সৈয়দপুর উপজেলা ভূমি অফিসের কর্মী পরিচয় দিয়ে শহরের বিভিন্ন বাসায় গিয়ে সরকারি ঘর বরাদ্দ পাইয়ে দেওয়ার প্রলোভন দেখান। এতে যারা আগ্রহ দেখান, তাদের একটি বরাদ্দ পত্রের ফরম সরবরাহ করে চক্রটি। আগ্রহী অনেকে কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছেন তিনি।

সর্বশেষ বুধবার (১৮ এপ্রিল) প্রতারক চক্রের সদস্য আদুরী আকতার খুশবু আরও কিছু দুস্থ মানুষের কাছ থেকে টাকা নিতে পুরাতন বাবুপাড়ায় যান। এসময় সেখানে তার কথাবার্তায় অসংলগ্নতা পেয়ে এলাকার লোকজনের সন্দেহ হয়। পরে খবর দেওয়া হলে সৈয়দপুর থানার উপ-পরিদর্শক গোলজার হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল থেকে প্রতারক চক্রের ওই নারী সদস্যকে আটক করে থানায় নেয়।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।