ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদে ফিটনেসহীন যান চলাচল করতে পারবে না: আইজিপি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
ঈদে ফিটনেসহীন যান চলাচল করতে পারবে না: আইজিপি 

ঢাকা: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে সড়ক-মহাসড়কে ফিটনেসহীন যানবাহন চলাচল করতে পারবে না। হাইওয়েতে নসিমন, ভটভটি ইত্যাদি যানবাহন চলাচল বন্ধ থাকবে।

সোমবার (১৭ এপ্রিল) বিকেলে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সড়ক ও মহাসড়কে সুষ্ঠু যানবাহন চলাচলের নিমিত্তে এক মতবিনিময় সভায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এ কথা বলেন।

পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় যানবাহনে অতিরিক্ত যাত্রী বহন না করা, বাসের ছাদে এবং পণ্য পরিবহনকারী যানবাহনে যাত্রী বহন না করতে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের অনুরোধ জানান আইজিপি।

পরিবহন মালিক ও শ্রমিক নেতা অতীতের মতো আগামী ঈদেও যানবাহন চলাচলে পুলিশকে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন।  

আইজিপি আশা প্রকাশ করে বলেন, আমরা সবাই মিলে একযোগে কাজ করলে জনগণের ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে।

পরে আইজিপি সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপারদের সঙ্গে এক ভার্চ্যুয়াল সভায় মিলিত হন।

তিনি বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে যানজট নিরসন এবং আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।  

আইজিপি বলেন, ইদানীং বিভিন্ন মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটছে। তিনি এক্ষেত্রে বাজার কমিটির সঙ্গে সমন্বয় করে কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিচ্ছি। যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে।

পুলিশ প্রধান বলেন, বিপণীবিতান, শপিংমল ও বাজারের নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত রাখতে হবে। ঈদে শহর ছেড়ে যাওয়া মানুষের বাসা বাড়ির নিরাপত্তা জোরদার করতে পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছে। আমরা সবাই মিলে আন্তরিকতা ও নিষ্ঠার  দায়িত্ব পালন করলে একটি সুন্দর ঈদ উপহার দিতে সক্ষম হব।

সভায় অন্যান্য পুলিশ কর্মকর্তার পাশাপাশি উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ শ্রমিক ফেডারেশন, ঢাকা জেলা সড়ক পরিবহন ইউনিয়ন এবং ঢাকা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতারা।  

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
এজেডএস/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।