ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জুলাইয়ে মেট্রোরেল ‘চলবে’ আগারগাঁও-মতিঝিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
জুলাইয়ে মেট্রোরেল ‘চলবে’ আগারগাঁও-মতিঝিল

ঢাকা: আগামী জুলাই থেকে রাজধানীর আগারগাঁও-মতিঝিল রুটে পারফরম্যান্স টেস্টের অংশ হিসেবে মেট্রোরেল চালু হবে। এটি মেট্রোরেলের দ্বিতীয় অংশ।

সোমবার (১৭ এপ্রিল) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে মেট্রোরেলের সভাকক্ষে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এন সিদ্দিক এ তথ্য জানান।

এমএএন ছিদ্দিক বলেন, আমাদের প্রথমে পারফরম্যান্স টেস্ট হবে। তারপর সিস্টেম ইন্টিগ্রেশন টেস্ট এবং ট্রায়াল রান অনুষ্ঠিত হবে। তারপরে এটা পরিপূর্ণভাবে চালানো হবে।

এর আগে আগারগাঁও-মতিঝিল রুটে আগামী নভেম্বর থেকে মেট্রোরেল যাত্রী পরিবহন করবে বলে জানিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার ডিএমটিসিএল এমডি সে ইঙ্গিত দিয়ে বলেন, আমাদের হাতে ৬ মাস সময় আছে। আমরা এই সময়ের মধ্যেই শেষ করবো। সবকিছু লক্ষ্যমাত্রা আমাদের টার্গেটের মধ্যেই আছে।

মেট্রোরেলের আয়ের হিসেব তুলে ধরে তিনি বলেন, গতকাল রোববার (১৬ এপ্রিল) পর্যন্ত মেট্রোরেলে মোট যাত্রী ভ্রমণ করেছেন ১৩ লাখ ৫৮ হাজার। এতে আয় হয়েছে ৭ কোটি ৩৩ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।