ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভুল ছবির ব্যখ্যায় যা বলল বিদ্যানন্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
ভুল ছবির ব্যখ্যায় যা বলল বিদ্যানন্দ

ঢাকা: একুশে পদকজয়ী স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দের প্রচার করা বঙ্গবাজারের পোড়া কাপড় থেকে বানানো গহনার ছবি নিয়ে বিতর্ক চলছে।

সংগঠনটি তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের অফিসিয়াল পেজ থেকে কিছু অলংকারের ছবি পোস্ট করে।

সংগঠনটির দাবি ছিল, অলংকারগুলো সম্প্রতি বঙ্গবাজারে আগুনে পোড়া কাপড় থেকে বানানো। কিন্তু পরে অভিযোগ ওঠে, অন্য কারো ছবি নিজেদের বলে চালিয়ে দেওয়া হয়েছে।

এ নিয়ে বিতর্কের জেরে রোববার (১৬ এপ্রিল) এক ফেসবুক পোস্টে নিজেদের ভুল স্বীকার করে বিদ্যানন্দ। একই সঙ্গে এ ভুলের ঘটনায় নিজেদের ব্যাখ্যাও তুলে ধরে স্বেচ্ছাসেবী সংস্থাটি।

দুঃখ প্রকাশ করে দেওয়া ফেসবুক পোস্টে বিদ্যানন্দ যা বলেছে:

সাম্প্রতিক বিদ্যানন্দ পেইজে পোস্ট হওয়া একটি কোলাজ ছবিতে ভুল ছবি সংযুক্ত হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। আমাদের প্রজেক্ট টিম বঙ্গবাজারের পোড়া কাপড় থেকে অলংকার বানানোর জন্য ইন্টারনেট থেকে বেশ কিছু স্যাম্পল ছবি ডাউনলোড করে। স্যাম্পল ছবি দেখে বানানো প্রোডাক্টগুলোর ছবি সোশ্যাল মিডিয়া টিমকে পাঠানোর সময় ভুল বশত ইন্টারনেটের রেফারেন্সিয়াল ছবিগুলোও পাঠিয়ে দেওয়া হয়।  

সোশ্যাল মিডিয়া টিম যথাযথ ভেরিফিকেশন ও অনুমোদন ছাড়া ছয়টি ছবির একটি কোলাজ তৈরি করে, যেখানে দুটি ছবি বিদ্যানন্দের হলেও বাকি চারটি ছবিই ইন্টারনেটের রেফারেন্সিয়াল ছবি।  

এ ভুল আমাদের দৃষ্টিগোচর হওয়ার সঙ্গে সঙ্গে আমরা পোস্টটি ডিলিট করি এবং ইন্টারনাল ইনভেস্টিগেশন করি। আমরা ভুল ছবি কমিউনিকেট করার দায়ভার নিচ্ছি এবং পেজের সম্মানিত শুভাকাঙ্খীদের কাছে ক্ষমা প্রার্থনা করছি।

বিদ্যানন্দের প্রতি আপনাদের আবেগ, বিশ্বাস, শ্রদ্ধা ও ভালোবাসাকে আমরা সম্মান করি। তাই ভবিষ্যতে যাতে এ ধরনের ভুল না হয়, সে ব্যাপারে যত্নশীল ও আন্তরিক হওয়ার চেষ্টা করব।

বাংলাদেশ সময়: ০১৪৯ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৩
পিএম/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।