ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কদমতলীতে বাথরুমে দগ্ধ সেই স্কুলছাত্রী মারা গেছে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
কদমতলীতে বাথরুমে দগ্ধ সেই স্কুলছাত্রী মারা গেছে ফাইল ফটো

ঢাকা: রাজধানীর কদমতলী শনিরআখড়ায় একটি টিনসেড বাসার বাথরুমে গ্যাস বিস্ফোরণে দগ্ধ স্কুলছাত্রী রুকাইয়া জাহান মৌমিতা (১৩) মারা গেছে। সে স্থানীয় শেরে বাংলা আইডিয়াল স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল।

বৃহস্পতিবার (১৩এপ্রিল) বিকেলের দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে মারা গেছে ওই স্কুলছাত্রী। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া।

বাচ্চু মিয়া বলেন, গত ৯ এপ্রিল কদমতলির বাসায় বাথরুমে দগ্ধ হয়েছিল ওই স্কুলছাত্রী। চিকিৎসাধীন অবস্থায় বিকেলে মারা গেছে। তার শরীরের ৮০ শতাংশ দগ্ধ ও শ্বাসনালি বার্ন ছিল।

এরআগে রোববার (৯ এপ্রিল) দিবাগত রাত পৌনে ১টার দিকে শনিরআখড়া ১ নম্বর রোডের বাসায় এ ঘটনা ঘটে। গুরুতর দগ্ধ অবস্থায় তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

হাসপাতালে মৌমিতার মা জাকিয়া আক্তার লিপি জানান, তারা শনিরআখড়ার ওই বাসায় ভাড়া থাকেন। তিনি গৃহিণী আর মৌমিতার বাবা জাকির হোসেন লস্কর মুরগি ব্যবসায়ী। রাতে যখন তারা ঘুমিয়ে ছিলেন তখন বাথরুম থেকে হঠাৎ মৌমিতার চিৎকার শুনতে পান। বিছানা থেকে উঠে বাথরুমের সামনে গিয়ে দেখেন, মৌমিতার সমস্ত শরীরের জামাকাপড়ে আগুন জ্বলছে। সঙ্গে সঙ্গে পানি ঢেলে শরীরের আগুন নেভানো হয়। আমাদের চিৎকারে প্রতিবেশীরা এসে বাথরুমের আগুন নেভান। মধ্য রাতেই মৌমিতাকে বার্ন ইনস্টিটিউটে নিয়ে ভর্তি করা হয়েছিল।

মৌমিতার বরাত দিয়ে তার মা আরও জানান, বাথরুমে ঢুকার পর সে যখন লাইট চালু করে তখন সেখানে শর্টসার্কিট হয়। এরপর বিস্ফোরণে আগুন জ্বলে উঠে। তাদের ধারণা, বাথরুমে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।