ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

লক্ষ্মীপুরে বিনামূল্যে সার-বীজ পেলেন সাড়ে ৪ হাজার কৃষক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
লক্ষ্মীপুরে বিনামূল্যে সার-বীজ পেলেন সাড়ে ৪ হাজার কৃষক

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলার সাড়ে চার হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকালে সদর উপজেলা পরিষদের হলরুমে আনুষ্ঠানিকভাবে কৃষকদের হাতে সার ও বীজ তুলে দেওয়া হয়।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রণোদনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইমরান হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপু। এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. হাসান ইমাম, সদর থানা আওয়ামী লীগের সভাপতি ও চররুহিতা ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির পাটওয়ারীসহ উপকার ভোগী কৃষকরা।

সদর উপজেলা কৃষি কর্মকর্তা জানান, ২০২২-২৩ অর্থ বছরে খরিফ ১/২০২৩-২৪ মৌসুমে উফসী আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে সদর উপজেলার ২১টি ইউনিয়নে মোট সাড়ে চার হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে রাসায়নিক সার ১০ কেজি পটাশ ও ১০ কেজি ডেব সার এবং ৫ কেজি উচ্চ ফলনশীল উফসী আউশ বীজ ধান বিতরণ করা হয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. জাকির হোসেন বলেন, জেলার পাঁচটি উপজেলায় আউশ ধানের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে ২২ হাজার কৃষকের মধ্যে প্রণোদনার সার ও বীজ বিতরণ কার্যক্রম চলছে। এর মধ্যে সদরে রয়েছেন ৪ হাজার ৫০০ জন, রায়পুরে ৪ হাজার ৫০০, রামগঞ্জে ১ হাজার, রামগতিতে ৫ হাজার ৫০০ ও কমলনগরে ৬ হাজার ৫০০ জন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।