ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়লার বিল নেওয়ার কথা বলে ডাকাতি, গ্রেফতার ৪

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
ময়লার বিল নেওয়ার কথা বলে ডাকাতি, গ্রেফতার ৪

ঢাকা: রাজধানীর চকবাজার এলাকায় একটি বাসায় ময়লার বিল নেওয়ার কথা বলে ডাকাতির ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে চকবাজার মডেল থানা পুলিশ।

গ্রেফতার ডাকাত চক্রের সদস্যরা হলেন- আজিজুল হক, মো. জিসান, রেজাউল করিম রেজা ও হাসনাইন।

সোমবার (১০ এপ্রিল) রাতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বাংলানিউজকে বিষয়টি জানিয়েছেন।  

তিনি জানান, রোববার (৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে চকবাজার ৪১নং হাজী রহিম বক্স লেনের একটি বাসায় ডাকাতির ঘটনা ঘটে। তবে এই ঘটনার পর তথ্য প্রযুক্তির সহায়তায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ডাকাত চক্রের ৪ সদস্য গ্রেফতার করা হয়।  

এই ঘটনায় চকবাজার মডেল থানায় একটি ডাকাতির মামলা দায়ের করা হয়। সেই সঙ্গে এই চক্রের বাকি সদস্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।  

এদিকে, গ্রেফতার আসামিদের বিরুদ্ধে দায়ের করা মামলার এজাহারের বরাতে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল কাইউম জানান, রোববার (৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে কয়েকজন লোক চকবাজার থানাধীন ৪১নং হাজী রহিম বক্স লেনের একটি বাসায় দরজা নক করে বলে, তারা ময়লার বিল নেওয়ার জন্য এসেছে। দরজা খোলার সঙ্গে সঙ্গে ৬/৭ জন অজ্ঞাতনামা ব্যক্তি ওই বাসার ভিতরে ঢুকে যায় এবং দরজা-জানালা বন্ধ করে দেয়। ডাকাত সদস্যরা বাসার মালিকের গলায় ধারালো চাকু ধরে চুপ থাকতে বলে। কেউ চিৎকার করলে মেরে ফেলার হুমকি দেয়। চক্রের দুই সদস্য মালিকের হাত ধরে রাখে। ভুক্তভোগীর কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নেয়।

‘ডাকাতরা বাসার মালিকের স্ত্রীকে কী মারধর করে এবং ঘরের আলমারী থেকে ১.৫ ভরি স্বর্ণালংকার, নগদ ১ লাখ ৫০ হাজার টাকা নিয়ে নেয়। এরপর বিকাশের পিন নাম্বার নিয়ে আরও ৩৮ হাজার টাকা নিয়ে ওই বাসা থেকে পালিয়ে যায়। ’ যোগ করেন ওসি।

তিনি জানান, এই ঘটনায় পর পুলিশের একাধিক টিম অভিযান চালায়। গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় রোববার রাতেই রাজধানীর বিভিন্ন এলাকা অভিযান চালিয়ে ডাকাত চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়। অভিযানে তাদের কাছ থেকে ডাকাতি করা ১ লাখ ৪৮ হাজার টাকা ও ডাকাতির কাজে ব্যবহৃত ২টি চাকু উদ্ধার করে পুলিশ। অবশিষ্ট টাকা ও লুণ্ঠিত স্বর্ণালংকার উদ্ধারে অভিযান চলমান রয়েছে।  

গ্রেফতার আসামিদের সোমবার (১০ এপ্রিল)  আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০০১৮ ঘণ্টা, এপ্রিল ১১, ২০২৩
এসজেএ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।