ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঈদযাত্রা নির্বিঘ্ন করতে বঙ্গবন্ধু সেতু মহাসড়ক পরিদর্শনে সেতু সচিব 

  ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
ঈদযাত্রা নির্বিঘ্ন করতে বঙ্গবন্ধু সেতু মহাসড়ক পরিদর্শনে সেতু সচিব 

টাঙ্গাইল: আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মঞ্জুর হোসেন।  

সোমবার (১০ এপ্রিল) সকালে মহাসড়কের এলেঙ্গা এবং বঙ্গবন্ধু সেতু এলাকা পরিদর্শন করেন তিনি।

এছাড়াও সাসেক-২ প্রকল্পের অধীনে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার মহাসড়কের চার লেনের কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করেন তিনি।

সেতু সচিব মঞ্জুর হোসেন বলেন, ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সেতু এলাকায় সার্বক্ষণিক টোল সচল রাখতে হবে। টোল আদায়ের কোনো মেশিন নষ্ট হলে যানজট নিরসনে ম্যানুয়াল পদ্ধতিতে টোল গ্রহণ করতে হবে। এ ক্ষেত্রে সততার সঙ্গে দায়িত্বপ্রাপ্তদের দায়িত্ব পালন করতে হবে।  

মহাসড়ক ও সেতুর ওপরে কোনো যানবাহন বিকল হলে তাৎক্ষণিক সেতু ও পুলিশের রেকারের মাধ্যমে তা অপসারণ করতে হবে। উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা যানবাহনগুলো ভূঞাপুর লিংক রোড হয়ে ঢাকার দিকে যেতে হবে। মহাসড়কে থ্রি হুইলারসহ ফিটনেস ও রেজিস্ট্রেশনবিহীন যানবাহন চলাচল করতে দেওয়া হবে না। মহাসড়কে চলাচলকারী বালুর ট্রাক ঈদের আগে ও পরে পাঁচ দিন বন্ধ থাকবে।

এ সময় টাঙ্গাইলের জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আইরিন আক্তার, কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হোসেন, ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলাল হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অপরদিকে ঘরমুখো মানুষের নিরাপদ ও নির্বিঘ্নে ঘরে ফেরা এবং আইন শৃঙ্খলা বজায় রাখতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের অংশগ্রহণে ১০টি মোবাইল টিম ঈদের আগে এবং পরে মহাসড়কে দায়িত্ব পালন করবে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।