ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নলকূপ বসাতে গিয়ে নিথর হলেন শ্রমিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
নলকূপ বসাতে গিয়ে নিথর হলেন শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট: প্রতীকী ছবি

শরীয়তপুর: শরীয়তপুর সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শ্রমিকের মৃত্যু ও দুইজন শ্রমিক আহত হয়েছেন।

শনিবার (৮ এপ্রিল) রাতে পালং মডেল থানার ওসি মোহাম্মদ আক্তার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এরআগে  বিকালে মাকসাহার এলাকায় একটি বাড়িতে নলকুপ স্থাপন করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে শরীয়তপুর সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক রফিক সরদার (২৬) নামে এক শ্রমিককে মৃত ঘোষণা করেন।

মৃত শ্রমিক ভেদরগঞ্জ উপজেলার পশ্চিম ছয়গাঁও গ্রামের মোবারক সরদারের ছেলে। আর ওই ঘটনায় হৃদয় খন্দকার (২২) ও ইমাম হোসেন ওরফে অপু (২৫) নামের দুই শ্রমিক আহত হয়ে শরীয়তপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন।

পুলিশ ও মৃতের পরিবার সূত্রে জানা যায়, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর শরীয়তপুর থেকে ঠিকাদারের মাধ্যমে সুপেয় পানির গভীর নলকূপ স্থাপনের কাজ চলছে। ওই কাজের অংশ হিসেবে সদর উপজেলার রুদ্রকর ইউনিয়নের মাকসাহার গ্রামের একটি বাড়িতে একটি নলকূপ স্থাপনের কাজ চলছিল। ঠিকাদারের শ্রমিকরা শনিবার দুপুর থেকে নলকূপ স্থাপনের কাজ শুরু করেন। নলকুপ স্থাপনের জন্য ৭ জন শ্রমিক কাজ করছিলেন। বিকেল ৫টার দিকে নলকূপ স্থাপনের আগে লোহার পাইপ দিয়ে বোরিং করছিলেন শ্রমিকরা। একটি লোহার লাইপ বসাতে গেলে সেটি কাত হয়ে বিদ্যুতের সঞ্চালন লাইনের ওপর পড়ে যায়। তখন ওই পাইপ ধরে থাকা তিন শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হয়। পরে অন্যান্য শ্রমিক ও স্থানীয়রা তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালে আনার পরে চিকিৎসক রফিক সরদার নামে ওই শ্রমিককে মৃত ঘোষণা করেন। আর আহত দুই শ্রমিক হাসপাতালে চিকিৎসাধীন।

মৃত রফিক সরদারের চাচা আলী আকবর সরদার বলেন, ‘আল্লাহ রফিকরে ভালো রাহুক এমনে ভাতিজাডা চইলা যাইবো ভাবতে পারি নাই’।

এ ব্যাপারে পালং মডেল থানার ওসি মোহাম্মদ আক্তার হোসেন বলেন, রুদ্রকর এলাকায় নলকূপ স্থাপনের কাজ করতে গিয়ে শ্রমিকের মৃত্যুর বিষয়টি দুঃখজনক। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ সেখানে গেছে। এ বিষয়ে কেউ কোনো অভিযোগ করেননি।

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।